ভোলায় পুলিশের ব্যবস্থাপনায় কাবাডি খেলা অনুষ্ঠিত

প্রচ্ছদ » খেলা » ভোলায় পুলিশের ব্যবস্থাপনায় কাবাডি খেলা অনুষ্ঠিত
শনিবার, ১৩ নভেম্বর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলায় আইজিপি কাপ-২০২১ উপলক্ষে জাতীয় কাবাডি (বালক ও বালিকা) অনুর্ধ্ব-১৯ এর জেলা পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ নভেম্বর) বিকেলে ভোলা সদরের বাংলাস্কুল খেলার মাঠে ভোলা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে জেলা পুলিশের ব্যবস্থাপনায় এই কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এ সময় জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি নজরুল ইসলাম গোলদার এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভোলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম পিপিএম সেবা। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত হাওলাদার।
এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আবুল কালাম আজাদ, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ফয়সল, সাধারণ সম্পাদক ইয়ারুল আলম লিটন, যুগ্ম-সাধারণ সম্পাদক রবিন চৌধুরী প্রমূখ।

---

ভোলা সদর উপজেলা খেলোয়ার মো. মুনায়েম বলেন, আমাদের ভোলায় জেলা থেকে জাতীয় পর্য়ায়ের অসংখ্য খেলোয়ার রয়েছে। আমাদের পর্য়াপ্ত প্রশিক্ষন ও মাঝে মাঝে এরকম খেলার আয়োজন করলে এই বিচ্ছিন্ন জেলা থেকে আন্তজার্তিক মানের খেলোয়ার উঠে আসবে।
খেলা দেখতে আশা মো. রুহুল আমিন বলেন, আমরা সেই ছোট বেলায় গ্রামের বাড়িতে এই হা-ডুডু খেলা খেলেছি। দীর্ঘ্য বছর পর পূনরায় এই শহরে বুকে এই খেলে দেখতে পেয়ে খুব ভালো লাগছে।
এ সময় আয়োজক ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি নজরুল ইসলাম গোলদার জানান, করোনার এই মহামারী থেকে আমরা দির্ঘ সময় পর মুক্তি পয়েছি। বাংলাদেশের জনগন পূনরায় তাদের স্বাভাবিক জীবন যাপনে ফিরে এসেছে। আমাদের যুব সমাজকে আকাশ সংস্কৃতি থেকে ফিরিয়ে এনে মাঠের সংস্কৃতিতে ফিরিয়ে আনার লক্ষে আমাদের হারিয়ে যাওয়া জাতীয় খেলা কাবাডি সহ গ্রামীন পর্য়ায়ে যে সমস্ত খেলা রয়েছে সেগুলো সচল রাখতে হবে।
প্রধান অতিথি ছিলেন ভোলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, বাংলাদেশ পুলিশ সব সমই যেকোনো সংস্কৃতিক কর্মকাড খেলাধুলাকে প্রমোড করে থাকে। আমরা চাই যুব সমাজ মাদক বিরোধী অভিযানে পুলিশের পাশাপাশি যে কোন সামাজিক কার্যক্রনে যুক্ত হোক। এরি অংশ হিসেবে যে কোন খেলাধুলা ও সামাজিক কর্মাকার্ডে যুব সমাজকে স¤পৃক্ত করতে চাই। ইতিমধ্য আইজিপি কাপ-২০২১ দেশের বিভিন্ন জেলায় শুরু হয়েছে। তারি ধারাবাহিকতায় আমরা ভোলা জেলাতেও এই খেলাটির আয়োজন করেছি। আজকে উৎস মূখর পরিবেশে এই খেলাটি অনুষ্ঠিত হয়েছে। এদেশে কাবাডি অত্যন্ত জনপ্রিয় খেলা। ভবিষ্যতে বাংলাদেশের কাবাডি দল বহির্বিশ্বে তাদের সুনাম অক্ষুন্ন রাখবে।
এসময় তিনি যুব সমাজকে মাদক ইভটিজিং ও বখাটেপনা ছেলে খেলাধুলার মাধ্যমে সাধারণ জীবনে ফিরে আশার আহবান জানান।
উল্লেখ্য, জেলা পর্যায়ে এই কাবাডি খেলায় ৬টি উপজেলায় অংশ গ্রহন করেছে। আগামী ১৫ তারিখ জমকালো আয়োজনের মধ্যে এই খেলার সমাপনী অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২৩:৩৭:৩৯   ৩১৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলা’র আরও খবর


ভোলা ক্রিকেট একাডেমির দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
৫১১ রানের টার্গেট তাড়ায় ৩৭-এ ৫ উইকেট হারাল বাংলাদেশ
জেলা ক্রীড়া অফিসের আয়োজনে মাসব্যাপী অ্যাথলেটিক্স প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরণ
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
শান্ত-মুশফিকের রেকর্ড জুটিতে দাপুটে জয় বাংলাদেশের
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্ট শুরু
ভোলায় ক্ষুদে ফুটবলারদের দেওয়া হল সংবর্ধনা
ভোলায় অগ্রণী ব্যাংকের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
ভোলা সরকারি কলেজে আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা বাচাই অনুষ্ঠিত
জেলা ক্রীড়া অফিসের আয়োজনে মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণের সমাপনী ও সদন বিতরণ



আর্কাইভ