দৌলতখানে ১০জেলের জেল জরিমানা

প্রচ্ছদ » অপরাধ » দৌলতখানে ১০জেলের জেল জরিমানা
শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
মা ইলিশ সংরক্ষণ অভিযানে ভোলার দৌলতখানে মেঘনা নদীতে ইলিশ শিকারের দায়ে ১০ জন জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। দৌলতখান উপজেলা মৎস্য অফিস সূত্র জানা যায়, শুক্রবার (১৫ অক্টোবর) দুপুরে বোরহানউদ্দিন উপজেলার সরাজগঞ্জ মাছ ঘাট এলাকার মেঘনা নদীতে মাছ শিকারের সময় দৌলতখান উপজেলা মৎস্য বিভাগ তাদের আটক করেন। এসময় তাদের কাছে  ১০ হাজার মিটার অবৈধ জাল, ৪০ কেজি ইলিশ মাছ ও দুটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়েছে।
আটক কৃতরা হলেন, মোঃ ফরিদ (২৮), মো. কাসেম (৩২), মো. জামাল (২৭), মো. জুয়েল (২৭), আলাউদ্দিন (৩৬), মো. রবি আলম (৩০), মো. রুবেল (২৩), মো.জাহাঙ্গীর আলম (৪০), মো. নাগর (২৯) ও মো.সুজন (১৭)।

---

এসময় দৌলতখান উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় আটক জেলেদের ৯ জনকে ১০ দিন করে কারাদ- ও ৫০০ টাকা করে জরিমানা করেছেন। এবং মো. সুজন অপ্রাপ্ত বয়স হওয়ায় তাকে এক হাজার টাকা জরিমানা ও মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। এবং জব্দকৃত জাল ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতে আগুনে পুরিয়ে ফেলা হচ্ছে। এবং জব্দকৃত  ইলিশ মাছ স্থানীয় এতিম ও গরিবদের মাঝে বিতরন করা হয়েছে। পাশাপাশি জব্দকৃত দুটি মাছ ধরার নৌকা মৎস্য বিভাগের হেফাজতে রাখা হয়েছে পরবর্তীতে নিলামে তোলা হবে।
এ বিষয়ে দৌলতখান উপজেলা মৎস্য অফিসার মোঃ মাহফুজুল হাসনাইন জানান, ইলিশের প্রধান প্রজনন মৌসুম উপলক্ষে গত ৪ অক্টোবর থেকে শুরু হওয়া অভিযানে নদীতে মাছ শিকারের অপরাধে দৌলতখান উপজেলায় ২৭ জন জেলেকে জেল জরিমানা করা হয়েছে। তারি ধারাবাহিকতায় মেঘনা নদীতে অভিযান পরিচালনা কালে মেঘনা নদীর দৌলতখান উপজেলার শিমানায় মাছ শিকারের সময় দুটি নৌকাসহ ১০ জেলেকে আটক করা হয়েছে। তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল জরিমানা করা হয়েছে। এসময় তিনি আরও জানান নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে আমাদের এই অভিযান চলমান থাকবে। পাশাপাশি দৌলতখান উপজেলার পৌরসভা ও সকল ইউনিয়নে নিবন্ধীত সকল জেলেদের বরাদ্দকৃত চাল বিতরন কাজ শুরু হয়েছে বলে জানান তিনি।
উল্লেখ্য এরা সবাই ভোলার বোরহানউদ্দিন উপজেলার বড় মানিকা ইউনিয়নের বাসিন্দা বলে জানাযায়।

বাংলাদেশ সময়: ২১:৩৭:৩৮   ৪০০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ১২০ মণ মাছ জব্দ
মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ীকে আটক
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় সাড়ে ৩ হাজার কেজি অবৈধ মাছ জব্দ করেছে কোস্টগার্ড
মুখে গামছা বেঁধে সিসিটিভি বন্ধ করেও রক্ষা পেল না চোর
মেঘনায় ১৫ হাজার তরমুজ নিয়ে ডুবে গেল ট্রলার, উদ্ধার-৬ নিখোঁজ-১
ভোলায় ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জেলের কারাদন্ড
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক
ভেজাল সেমাই তৈরি, লালমোহনে ৩ কারখানাকে জরিমানা



আর্কাইভ