দৌলতখানে জেলেদের মাঝে ভিজিএফের চাল বিতরণ

মোঃ আওলাদ হোসেন, দৌলতখান ॥
দৌলতখান উপজেলার ভবানীপুর ইউনিয়নের নিবন্ধিত ১৯৫১শ’ জেলেদের মাঝে ভিজিএফের ২০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। গত ৪ অক্টোবর থেকে আগামী ২৫ অক্টোবর পর্যন্ত ইলিশ আহরনসহ যে কোন ধরনের জাল ফেলা নিষিদ্ধ করেছে সরকার। তাই এ সময় সকল জেলের এই ২২ দিন নদীতে না নামতে ও ইলিশ না ধরতে অনুরোধ করা হয়। এ জন্য নিষিদ্ধকালীন মানবিক সহায়তা কর্মসূচির আওতায় নিবন্ধিত জেলেদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে।

---

মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরের দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তারেক হাওলাদার উপস্থিত থেকে নিবন্ধিত ১৯৫১জন জেলে পরিবারের হাতে ২০ কেজি করে চাল তুলে দেন। চাল বিতরণ অনুষ্ঠানে ভবানীপুর ইউপি চেয়ারম্যান গোলাম নবী নবু, সকল ইউপি সদস্য, গ্রাম পুলিশ ও অনান্য কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
এ সময় ভবানীপুর ইউপি চেয়ারম্যান মোঃ গোলাম নবী নবু বলেন, সরকারি নিয়ম অনুযায়ী মাছ শিকার করলে আমাদের মাছের ঘাটতি কখনোই আসবে না। তিনি মা ইলিশ রক্ষার জন্য জেলে ও সকলের সহযোগিতা কামনা করেছেন।
উপজেলার মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাছনাইন বলেন, আগামী ৪ অক্টোবর থেকে ২৫শে অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশ প্রজনন মৌসুমে নদীতে জাল ফেলে ইলিশ আহরণসহ যে কোন ধরনের জাল ফেলা নিষিদ্ধ করেছে সরকার। তাই এসময় সকল জেলেরা নদীতে না নামতে ও ইলিশ না ধরতে অনুরোধ জানানো হয়েছে। সেই সাথে নদীতে সরকারি আদেশ অমান্য করে যদি কেউ জাল ফেলে মাছ ধরার চেষ্টা করে তাহলে তাদের অইনের আওতায় এনে শাস্তির ব্যাবস্থা করা হবে বলে জানান তিনি।


এ বিভাগের আরো খবর...
হঠাৎ ঝড়ে চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ নিহত-১, নিখোঁজ-২ হঠাৎ ঝড়ে চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ নিহত-১, নিখোঁজ-২
বাংলাবাজারে অবঃ সেনা সার্জেন্ট ও স্ত্রীকে ঘরের ভেতরে রেখে কাটাতারের বেড়া বাংলাবাজারে অবঃ সেনা সার্জেন্ট ও স্ত্রীকে ঘরের ভেতরে রেখে কাটাতারের বেড়া
কুকরী-মুকরীতে আটকা পড়েছে অর্ধশতাধিক পর্যটক কুকরী-মুকরীতে আটকা পড়েছে অর্ধশতাধিক পর্যটক
ভোলায় অগ্রণী ব্যাংকের শাখা ব্যবস্থাপকদের মতবিনিময় সভা ভোলায় অগ্রণী ব্যাংকের শাখা ব্যবস্থাপকদের মতবিনিময় সভা
চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা
চরফ্যাশনের সাবেক চেয়ারম্যান ও আ’লীগের নেতাকে নারী নিয়ে আপত্তিকর অবস্থায় জনতার হাতে আটকের ভিডিও নিয়ে তোলপাড় সৃষ্টি! চরফ্যাশনের সাবেক চেয়ারম্যান ও আ’লীগের নেতাকে নারী নিয়ে আপত্তিকর অবস্থায় জনতার হাতে আটকের ভিডিও নিয়ে তোলপাড় সৃষ্টি!
চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা
চরফ্যাশনের লোকালয় থেকে বিপন্ন প্রজাতির ঈগল উদ্ধার চরফ্যাশনের লোকালয় থেকে বিপন্ন প্রজাতির ঈগল উদ্ধার
ভোলায় মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার ইলিশ কেন্দ্রিক অর্থনীতি বৃদ্ধি করতে হলে মা ইলিশ সংরক্ষন অভিযান সফল করতে হবে ভোলায় মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার ইলিশ কেন্দ্রিক অর্থনীতি বৃদ্ধি করতে হলে মা ইলিশ সংরক্ষন অভিযান সফল করতে হবে
চরফ্যাসনে ছিনতাই চক্রের ফাঁদে বোরহানউদ্দিনের দুই যুবক চরফ্যাসনে ছিনতাই চক্রের ফাঁদে বোরহানউদ্দিনের দুই যুবক

দৌলতখানে জেলেদের মাঝে ভিজিএফের চাল বিতরণ
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)