ভোলায় জেলা আওয়ামীলীগের উদ্যোগে বাবুল মোল্লার মৃত্যুবার্ষিকী পালিত

প্রচ্ছদ » জেলা » ভোলায় জেলা আওয়ামীলীগের উদ্যোগে বাবুল মোল্লার মৃত্যুবার্ষিকী পালিত
সোমবার, ১১ অক্টোবর ২০২১



আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলার সাবেক আ’লীগ নেতা মরহুম ওবায়দুল হক বাবুল মোল্লার ২৫তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে ভোলা জেলা আওয়ামী লীগের উদ্যোগে সোমবার (১১ অক্টোবর) সকালে জেলা পরিষদের হল রুমে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দোস্ত মাহমুদের সভাপতিত্বে আলোচনা ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোশারেফ হোসেন, তোফায়েল আহমেদের চাচাতো ভাই আব্দুল ওয়াদুদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইউনুছ, মোঃ শফিকুল ইসলামসহ জেলা, উপজেলা, পৌর এবং ইউনিয়ন আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আজিজুল ইসলাম।

---

আলোচনা সভায় ওবায়দুল হক বাবুল মোল্লা পরিবারের মধ্যে ভাই হামিদুল হক বাহালুল মোল্লা, শহিদুল হক মুুকুল মোল্লা, মরহুমের ছেলে ইয়াদ, ফাহাদসহ অসংখ্য আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা দীর্ঘ ২৫ বছরেও বাবুল মোল্লা হত্যাকান্ডের বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। তারা দ্রুত  মরহুমের হত্যাকারীদের সনাক্তসহ দোষীদের উপযুক্ত বিচার দাবী করেন।
এসময় বক্তারা বলেন, যোগ্য পিতার যোগ্য সন্তান হিসেবে ওবায়দুল হক বাবুল ছাত্রজীবনের বিভিন্ন স্তরে নেতৃত্ব দিয়ে যেমন জনপ্রিয়তায় অভিষিক্ত হয়েছেন, তেমনি মহান মুক্তিসংগ্রামের দিনগুলোতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন ভোলার তরুণ সমাজকে ঐক্যবদ্ধ করতে। জীবনের সব ক্ষেত্রেই সংগ্রামী এই অকাল প্রয়াত নেতা নিজেকে সাফল্যে উদ্ভাসিত করেছেন। কিন্তু সে জীবনের এমন অকাল ইতিরেখা টেনে দেবে অপরাজনীতির কূটচক্র তথা হীন স্বার্থান্ধতায় চালিত ঘাতকের বুলেট, ভোলাবাসীর কাছে তা ছিল অকল্পনীয়।
তারা আরও বলেন, আজ তার মৃত্যুর পর প্রায় ২৫ বছর অতিক্রান্ত হতে চলল। ঘাতকদের মধ্যে চারজন চিহ্নিত হলেও খুনের নেপথ্যের হুকুমদাতা ঘাতক চিহ্নিত হয়নি। এ শুধু তার আত্মীয়স্বজন বা ঘনিষ্ঠজনদের নয়, বিবেকবান প্রতিটি মানুষকেই মর্মাহত করেছে। ওবায়দুল হক বাবুলকে হত্যার মধ্য দিয়ে যারা ভোলায় সুস্থ রাজনীতির বিকাশকে হত্যা করেছে, যারা একটি বিশাল সম্ভাবনাময় জীবনের ইতি টেনে দিয়েছে, তারা হয়তো জানে না যে, হত্যা দিয়ে মানুষের মন জয় করা যায় না কিংবা মহত্ত্ব যদি কেউ অর্জন করেন, তাকেও মানুষের মন থেকে মুছে ফেলা যায় না। জীবনের অফুরান সম্ভাবনায় মহীরুহ ব্যক্তিত্বে রূপান্তরের আগেই ঘাতকের তপ্ত বুলেট কেড়ে নিল তাকে। আমাদের রাজনৈতিক অঙ্গনে চলমান যে হিংস্রতার দানবীয় অপসং¯ৃ‹তি তারই নির্মম বলি হলেন তিনি।

বাংলাদেশ সময়: ২৩:৩৬:৫৭   ৩১৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
অচিরেই ভারতের তাঁবেদার শেখ হাসিনার দুঃশাসন দূর হবে: তারেক রহমান
ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ভোলায় বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে



আর্কাইভ