ভোলায় জেলা আওয়ামীলীগের উদ্যোগে বাবুল মোল্লার মৃত্যুবার্ষিকী পালিত

আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলার সাবেক আ’লীগ নেতা মরহুম ওবায়দুল হক বাবুল মোল্লার ২৫তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে ভোলা জেলা আওয়ামী লীগের উদ্যোগে সোমবার (১১ অক্টোবর) সকালে জেলা পরিষদের হল রুমে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দোস্ত মাহমুদের সভাপতিত্বে আলোচনা ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোশারেফ হোসেন, তোফায়েল আহমেদের চাচাতো ভাই আব্দুল ওয়াদুদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইউনুছ, মোঃ শফিকুল ইসলামসহ জেলা, উপজেলা, পৌর এবং ইউনিয়ন আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আজিজুল ইসলাম।

---

আলোচনা সভায় ওবায়দুল হক বাবুল মোল্লা পরিবারের মধ্যে ভাই হামিদুল হক বাহালুল মোল্লা, শহিদুল হক মুুকুল মোল্লা, মরহুমের ছেলে ইয়াদ, ফাহাদসহ অসংখ্য আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা দীর্ঘ ২৫ বছরেও বাবুল মোল্লা হত্যাকান্ডের বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। তারা দ্রুত  মরহুমের হত্যাকারীদের সনাক্তসহ দোষীদের উপযুক্ত বিচার দাবী করেন।
এসময় বক্তারা বলেন, যোগ্য পিতার যোগ্য সন্তান হিসেবে ওবায়দুল হক বাবুল ছাত্রজীবনের বিভিন্ন স্তরে নেতৃত্ব দিয়ে যেমন জনপ্রিয়তায় অভিষিক্ত হয়েছেন, তেমনি মহান মুক্তিসংগ্রামের দিনগুলোতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন ভোলার তরুণ সমাজকে ঐক্যবদ্ধ করতে। জীবনের সব ক্ষেত্রেই সংগ্রামী এই অকাল প্রয়াত নেতা নিজেকে সাফল্যে উদ্ভাসিত করেছেন। কিন্তু সে জীবনের এমন অকাল ইতিরেখা টেনে দেবে অপরাজনীতির কূটচক্র তথা হীন স্বার্থান্ধতায় চালিত ঘাতকের বুলেট, ভোলাবাসীর কাছে তা ছিল অকল্পনীয়।
তারা আরও বলেন, আজ তার মৃত্যুর পর প্রায় ২৫ বছর অতিক্রান্ত হতে চলল। ঘাতকদের মধ্যে চারজন চিহ্নিত হলেও খুনের নেপথ্যের হুকুমদাতা ঘাতক চিহ্নিত হয়নি। এ শুধু তার আত্মীয়স্বজন বা ঘনিষ্ঠজনদের নয়, বিবেকবান প্রতিটি মানুষকেই মর্মাহত করেছে। ওবায়দুল হক বাবুলকে হত্যার মধ্য দিয়ে যারা ভোলায় সুস্থ রাজনীতির বিকাশকে হত্যা করেছে, যারা একটি বিশাল সম্ভাবনাময় জীবনের ইতি টেনে দিয়েছে, তারা হয়তো জানে না যে, হত্যা দিয়ে মানুষের মন জয় করা যায় না কিংবা মহত্ত্ব যদি কেউ অর্জন করেন, তাকেও মানুষের মন থেকে মুছে ফেলা যায় না। জীবনের অফুরান সম্ভাবনায় মহীরুহ ব্যক্তিত্বে রূপান্তরের আগেই ঘাতকের তপ্ত বুলেট কেড়ে নিল তাকে। আমাদের রাজনৈতিক অঙ্গনে চলমান যে হিংস্রতার দানবীয় অপসং¯ৃ‹তি তারই নির্মম বলি হলেন তিনি।


এ বিভাগের আরো খবর...
হঠাৎ ঝড়ে চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ নিহত-১, নিখোঁজ-২ হঠাৎ ঝড়ে চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ নিহত-১, নিখোঁজ-২
বাংলাবাজারে অবঃ সেনা সার্জেন্ট ও স্ত্রীকে ঘরের ভেতরে রেখে কাটাতারের বেড়া বাংলাবাজারে অবঃ সেনা সার্জেন্ট ও স্ত্রীকে ঘরের ভেতরে রেখে কাটাতারের বেড়া
কুকরী-মুকরীতে আটকা পড়েছে অর্ধশতাধিক পর্যটক কুকরী-মুকরীতে আটকা পড়েছে অর্ধশতাধিক পর্যটক
ভোলায় অগ্রণী ব্যাংকের শাখা ব্যবস্থাপকদের মতবিনিময় সভা ভোলায় অগ্রণী ব্যাংকের শাখা ব্যবস্থাপকদের মতবিনিময় সভা
চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা
চরফ্যাশনের সাবেক চেয়ারম্যান ও আ’লীগের নেতাকে নারী নিয়ে আপত্তিকর অবস্থায় জনতার হাতে আটকের ভিডিও নিয়ে তোলপাড় সৃষ্টি! চরফ্যাশনের সাবেক চেয়ারম্যান ও আ’লীগের নেতাকে নারী নিয়ে আপত্তিকর অবস্থায় জনতার হাতে আটকের ভিডিও নিয়ে তোলপাড় সৃষ্টি!
চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা
চরফ্যাশনের লোকালয় থেকে বিপন্ন প্রজাতির ঈগল উদ্ধার চরফ্যাশনের লোকালয় থেকে বিপন্ন প্রজাতির ঈগল উদ্ধার
ভোলায় মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার ইলিশ কেন্দ্রিক অর্থনীতি বৃদ্ধি করতে হলে মা ইলিশ সংরক্ষন অভিযান সফল করতে হবে ভোলায় মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার ইলিশ কেন্দ্রিক অর্থনীতি বৃদ্ধি করতে হলে মা ইলিশ সংরক্ষন অভিযান সফল করতে হবে
চরফ্যাসনে ছিনতাই চক্রের ফাঁদে বোরহানউদ্দিনের দুই যুবক চরফ্যাসনে ছিনতাই চক্রের ফাঁদে বোরহানউদ্দিনের দুই যুবক

ভোলায় জেলা আওয়ামীলীগের উদ্যোগে বাবুল মোল্লার মৃত্যুবার্ষিকী পালিত
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)