ভোলায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালিত

প্রচ্ছদ » জেলা » ভোলায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালিত
রবিবার, ১০ অক্টোবর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
আলোচনা সভা ও পুরস্কার বিতরনীর মধ্য দিয়ে ভোলায় শেষ হয়েছে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২১। রবিবার (১০ অক্টোবর) সকালে জেলা প্রশাসনের সভা কক্ষে সপ্তাহ’র সমাপনী উপলক্ষে এ আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়। গত ৪ অক্টোবর “শিশুর জন্য বিনিয়োগ করি সমৃদ্ধ বিশ্ব গড়ি” প্রতিপাদ্য নিয়ে  উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় সপ্তাহটি।

---

সভায়, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী-চৌধুরী। এসময় বিশষে অতিথি হিসাবে বক্তব্য রাখেন, জেলা সিভিল সার্জন ডা: কে এম শফিকুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত কুমার হালদার, সহকারি পুলিশ সুপার মো: আব্বাস উদ্দিন, জেলা ভারপ্রাপ্ত মাধ্যমিক শিক্ষা অফিসার মাধব চন্দ্র দাস, ভোলা প্রেসক্লাস সভাপতি এম হাবিবুর রহমান।
অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মুহাম্মদ আখতার হোসেন। এসময় সপ্তাহব্যাপী শিশু অধিকার সপ্তাহ এর অনুষ্ঠানে অংশ নেওয়া লালমোহন হামিম রেসিডিন্সিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী সবিকুন্নাহার ফারিয়া এবং ভোলা’স স্পেশাল স্কুল এর বাকপ্রতিবন্ধী মো: রায়হান এর অভিব্যক্তি শোনেন প্রধান অতিথি জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী। পরে অভিভাবকদেরও অভিব্যক্তি শোনেন জেলা প্রশাসক।  সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন সময় টিভি ও সমকাল জেলা প্রতিনিধি নাসির লিটন।
আলোচনা সভায় বক্তারা বলেন, আমরা সবাই শিশুদের শারীরিক বিকাশকেই গুরুত্ব দেই,কিন্তু মনের বিকাশকে গুরুত্ব দেই না। এখনকার শিশুরা খেলাধুলা বলতে বোঝে মোবাইলে গেমস বা ড্রয়িংরুমে ক্রিকেট বা ব্যাডমিন্টল খেলা। যে খেলায় তারা তৃপ্তি পায় না।তাই মুখ ফিরিয়ে নেয়। অনেকে বাবা মা সন্তানের ভাবনা বোঝে না। তাদের মনের কথা বুঝেই তাদের বকাঝকা করে। তাদের প্রশ্নগুলোরও গুরুত্ব দেয় না তাই শিশুরা একটা সময় একা একা থাকতে পছন্দ করে। বা যে তার কথা শুনবে তার সাথে মেশা শুরু করে। এতে করে অনেক সময় তারা বিপথে ধাবিত হয়। আমাদের শিশুদের সময় দিতে হবে। তাদের সাথে বন্ধুর মতো আচরন করতে হবে। এসময় জেলা প্রশাসক তার বক্তব্যে শিশুদের অভিভাবকদের শিশুদের সাংস্কৃতিক কর্মকান্ড ও খেলাখুলায় জড়িত করার আহ্বান জানান।
পরে সপ্তাহব্যাপী চলমান বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার তুলেদেন জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরীসহ অন্যান্য অতিথিরা।

বাংলাদেশ সময়: ২২:৫৭:৪৩   ৩০২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


অচিরেই ভারতের তাঁবেদার শেখ হাসিনার দুঃশাসন দূর হবে: তারেক রহমান
ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ভোলায় বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত



আর্কাইভ