ভোলায় ইলিশ শিকারের দায়ে ৭ জেলের জেল-জরিমানা

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় ইলিশ শিকারের দায়ে ৭ জেলের জেল-জরিমানা
বৃহস্পতিবার, ৭ অক্টোবর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
জেলার দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ৭ জেলের জেল-জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার সন্ধ্যা পর্যন্ত মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে রাত ৮ টার দিকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক তাদের জেল ও জরিমানা করেন। এসময় ২১ হাজার মিটার অবৈধ জাল, একটি ইঞ্জিন চালিত ট্রলার ও ২৪ কেজি ইলিশ জব্দ করা হয়।

---

বোরহানউদ্দিন উপজেলা মৎস্য কর্মকর্তা আলী আহমেদ আখন জানান, সন্ধ্যার দিকে উপজেলার সরাজগঞ্জ মাছ ঘাট এলাকার মেঘনা নদী থেকে ইলিশ শিকারের দায়ে ৬ জনকে আটক করে নৌ পুলিশ সদস্যরা। এর মধ্যে একজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়। বাকি ৫ জনের মধ্যে ৪ জনের এক বছর করে জেল ও একজনকে দুই হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুর রহমান।
তিনি জানান, অভিযানে একটি ইঞ্জিনচালিত ট্রলার, এক হাজার মিটার জাল ও ২০ কেজি ইলিশ জব্দ করা হয়। পরে জাল পুড়িয়ে বিনষ্ট ও মাছ অসহায়দের মাঝে বিতরণ করা হয়। এছাড়া ট্রলারটি পুলিশের জিম্মায় রয়েছে।
দৌলতখান উপজেলা মৎস্য কর্মকর্তা মো: মাহফুজ হাসান বলেন, গতকাল বিকেলে মেঘনার মেদুয়া পয়েন্ট থেকে ২ জেলেকে আটক করা হয়। উদ্ধার করা হয় ২০ হাজার মিটার জাল ও ৪ কেজি ইলিশ। পরে রাতে উপজেলার সহকারী কমিশনার মহুয়া আফরোজের ভ্রাম্যমাণ আদালত দুই জেলেকে ৩ হাজার টাকা জরিমানা করেন। জাল পুড়িয়ে ফেলা ও মাছ দুস্থদের মাঝে প্রদান করা হয়েছে।
উল্লেখ্য, ইলিশের প্রধান প্রজনন মৌসুম ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত এ ২২ দিন সারাদেশে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ করেছে সরকার।

বাংলাদেশ সময়: ২৩:৩১:১৬   ৩৩৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা



আর্কাইভ