ভোলার ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ও মডেল মসজিদ পরিদর্শন

প্রচ্ছদ » ইসলাম » ভোলার ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ও মডেল মসজিদ পরিদর্শন
শুক্রবার, ১ অক্টোবর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলা ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে দু’দিনব্যাপী ধর্মীয় নেতাদের ইমামদের নিয়ে সামাজিক উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ৩০ সেপ্টেম্বর ও ১ অক্টোবর-২১ অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ তৌফিক-ই-ইলাহী চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ইসলামী ফাউন্ডেশন কেন্দ্রীয় সমন্বয় পরিষদের পরিচালক মোঃ মহিউদ্দিন মজুমদার, সহকারী পরিচালক সাখাওয়াত হোসেন, উপজেলা নির্বাহি অফিসার মিজানুর রহমান সোহেল। ইসলামী ফাউন্ডেশন ভোলর উপ-পরিচালক হারুনুর রশীদ সরকার, ফিল্ড অফিসার মাসুম বিল্লাহ, সুপারভাইজার মনিরুল ইসলাম মনিরসহ সকল উপজেলা সুপারভাইজার উপস্থিত ছিলেন। ভোলার ৪০জন ইমামকে নিয়ে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

---

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ধর্মীয় নেতাদের গুরুত্ব ও ভূমিকা অনেক, তিনি সামাজিক সুরক্ষায় ধর্মীয় চেতনা অক্ষুণœ রেখে সকল মানুষকে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য আহ্বান জানিয়ে করোনা টিকা নেওয়ার জন্য অনুরোধ করেছেন। এ সভায় জেলা প্রশাসক আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সকল উপজেলায় একটি করে মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করেছেন। বাংলাদেশের ৫৬০টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে ভোলায় একটি নির্মাণ করা হয়েছে। যা ইতিমধ্যে উদ্বোধন করে জনগণের মুসল্লিগণের সুবিধা করে দিয়েছেন। ভোলার জেলা সদরেও একটি অত্যাধুনিক মসজিদ নির্মাণ করা হবে। অপরদিকে ভোলার ব্যাংকের হাটে প্রতিষ্ঠিত সদর উপজেলা মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র পরিদর্শন করেছেন ইসলামী ফাউন্ডেশন কেন্দ্রীয় সমন্বয় পরিষদের পরিচালক মহিউদ্দিন মজুমদার, সহকারী পরিচালক সাখাওয়াত হোসেন। মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রে পৌছলে ভেদুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলাম, ফিল্ড অফিসার মাসুম বিল্লাহ ও সাংস্কৃতিক কেন্দ্রের অফিসার মোঃ মনিরুল ইসলাম মনিরসহ স্থানীয় মুসলিম তাদেরকে ফুলের শুভেচ্ছা জানিয়ে স্বাগত জানান।
স্থানীয় মুসল্লিগণ অভিমত ব্যক্ত করতে গিয়ে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভোলার অভিভাবক তোফায়েল আহমেদ এমপি ও ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে কর্তৃপক্ষের আন্তরিক প্রচেষ্টায় মডেল মসজিদ কেন্দ্রটি স্থাপন করা হয়েছে। জন্য তারা এলাকাবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছেন।

বাংলাদেশ সময়: ২২:৫৩:৫২   ৫০৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ইসলাম’র আরও খবর


ভোলায় ইসলামী আন্দোলনের পক্ষে থেকে ঈদ সামগ্রী বিতরণ
সৌদি আরবের সাথে মিল রেখে ভোলায় ঈদের নামাজ অনুষ্ঠিত
ভোলায় ইসলামী শ্রমিক আন্দোলনের ইফতার মাহফিল অনুষ্ঠিত
ভোলায় ‘সৃষ্টির সেবা’ সংগঠনের ইফতার মাহফিল অনুষ্ঠিত
ইসলামী ঐক্য আন্দোলন ভোলা জেলা শাখার ত্রিবার্ষিক কাউন্সিল ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
আঞ্জুমান মুফিদুল ইসলাম ভোলা শাখার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত
ভোলায় মহানবী (সা.) কে নিয়ে কটূক্তিকারী বাসু দাসের সর্বোচ্চ শাস্তি দাবি
রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে দৌলতখানে বিক্ষোভ মিছিল
ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল



আর্কাইভ