সীমানা নির্ধারণ করে তফসিল ঘোষণার দাবি তজুমদ্দিন সোনারচর ইউনিয়নবাসীর

স্টাফ রিপোর্টার ॥
ভোলার তজুমদ্দিন উপজেলার ২নং সোনার চর ইউনিয়নের সীমানা পূণনির্ধারণ করে নির্বাচনী তফসিল ঘোষণার দাবি জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষ। এই দাবিতে তারা ইতোমধ্যে ইউনিয়ন পরিষদের সভায় রেজুলেশন করেছেন। স্থানীয় ভোটাররা জেলা প্রশাসক বরাবর আবেদনও করেছেন বলেও জানা গেছে।
স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, মেঘনা নদীর ভাঙনের কবলে পড়ে ভোলার তজুমদ্দিন উপজেলার দ্বীপচর ২নং সোনাপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড সম্পূর্ণ বিলীন হয়ে গেছে। পাশপাশা ২,৩,৪ ও ৫নং ওয়ার্ডের অধিকাংশ মেঘনার গর্ভে চলে গেছে। অপর দিকে ৪০ এবং ৪৮ বর্গ কিলোমিটার আয়তনের পৃথক দুটি চর জেগেছে। নতুন জেগে ওঠা ওই চর দুটিতে ১নং ওয়ার্ডসহ ভাঙন কবলিত অন্যান্য ওয়ার্ডের প্রায় সাড়ে ৫ হাজার লোক এখন বসতি গড়ে তুলেছে। তাছাড়া ৬,৭,৮ ও ৯নং ওয়ার্ডে গিয়েও বসবাস করছেন অনেক ভোটার। এদিকে নতুন গেজে ওঠা চর দুটি কোন ওয়ার্ডের অন্তর্ভূক্ত তা এখনো নির্ধারণ হয়নি। তাই নতুন করে সীমানা নির্ধারণ করা না হলে ভিজিএফ, ভিজিডিসহ অন্যান্য সুবিধাদি পাওয়ার ক্ষেত্রে চরম বিশৃঙ্খলা ও বিভ্রান্তিতে পড়তে হচ্ছে জানপ্রতিনিধি ও সাধারণ মানুষজনকে।
এমন পরিস্থিতি থেকে উত্তরণের লক্ষে ইউনিয়নের জন প্রতিনিধি এবং সাধারণ ভোটারদের দাবি সোনারচর ইউনিয়নের ওয়ার্ডগুলোর সীমানা পূণনির্ধারণ করে শীঘ্রই নির্বাচনী তফসিল ঘোষণা করা হোক।


এ বিভাগের আরো খবর...
হঠাৎ ঝড়ে চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ নিহত-১, নিখোঁজ-২ হঠাৎ ঝড়ে চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ নিহত-১, নিখোঁজ-২
বাংলাবাজারে অবঃ সেনা সার্জেন্ট ও স্ত্রীকে ঘরের ভেতরে রেখে কাটাতারের বেড়া বাংলাবাজারে অবঃ সেনা সার্জেন্ট ও স্ত্রীকে ঘরের ভেতরে রেখে কাটাতারের বেড়া
কুকরী-মুকরীতে আটকা পড়েছে অর্ধশতাধিক পর্যটক কুকরী-মুকরীতে আটকা পড়েছে অর্ধশতাধিক পর্যটক
ভোলায় অগ্রণী ব্যাংকের শাখা ব্যবস্থাপকদের মতবিনিময় সভা ভোলায় অগ্রণী ব্যাংকের শাখা ব্যবস্থাপকদের মতবিনিময় সভা
চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা
চরফ্যাশনের সাবেক চেয়ারম্যান ও আ’লীগের নেতাকে নারী নিয়ে আপত্তিকর অবস্থায় জনতার হাতে আটকের ভিডিও নিয়ে তোলপাড় সৃষ্টি! চরফ্যাশনের সাবেক চেয়ারম্যান ও আ’লীগের নেতাকে নারী নিয়ে আপত্তিকর অবস্থায় জনতার হাতে আটকের ভিডিও নিয়ে তোলপাড় সৃষ্টি!
চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা
চরফ্যাশনের লোকালয় থেকে বিপন্ন প্রজাতির ঈগল উদ্ধার চরফ্যাশনের লোকালয় থেকে বিপন্ন প্রজাতির ঈগল উদ্ধার
ভোলায় মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার ইলিশ কেন্দ্রিক অর্থনীতি বৃদ্ধি করতে হলে মা ইলিশ সংরক্ষন অভিযান সফল করতে হবে ভোলায় মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার ইলিশ কেন্দ্রিক অর্থনীতি বৃদ্ধি করতে হলে মা ইলিশ সংরক্ষন অভিযান সফল করতে হবে
চরফ্যাসনে ছিনতাই চক্রের ফাঁদে বোরহানউদ্দিনের দুই যুবক চরফ্যাসনে ছিনতাই চক্রের ফাঁদে বোরহানউদ্দিনের দুই যুবক

সীমানা নির্ধারণ করে তফসিল ঘোষণার দাবি তজুমদ্দিন সোনারচর ইউনিয়নবাসীর
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)