বাংলাবাজার এলাকায় মেম্বারের দখল বাণিজ্য

স্টাফ রিপোর্টার ॥
ভোলা জেলার দৌলতখান উপজেলার উত্তর জয়নগর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাবেক মেম্বার কাজল মিয়ার নামে চিতা খোলার জমি দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও আওয়ামীলীগ অফিস দখল করে ভাড়া দেয়া, জমি দখল, সরকারী জমি দখল করে ঘর নির্মাণ, সরকারী টলঘর ভাড়া দেওয়া এবং বোরাক এর কাছ থেকে অবৈধভাবে টাকা নেয়াসহ তার বিরুদ্ধে অসংখ্য অভিযোগ রয়েছে।

---

সূত্রে জানা যায়, দৌলতখান উপজেলার উত্তর জয়নগর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের দাইমুদ্দিন এর ছেলে মোঃ কাজল গত ১৫ থেকে ১৬ বছর আগে বাংলাবাজারের দক্ষিণ মাথায় সরকারী টলঘরের পাশে সাইকেল-রিকশার মেইকার ছিলেন। কয়েক বছর পর রাজনীতিতে যোগদানের পর মেম্বার বনে যান। সম্প্রতি বাংলাবাজার থেকে দৌলতখান রোডে আওয়ামীলীগ অফিস দখল করে মাইক্রোবাস, নসিমন ভাড়া দেওয়ার অভিযোগ উঠে তার বিরুদ্ধে।
এসব ঘটনার পর অনুসন্ধান করলে জানা যায় বাংলাবাজার-দৌলতখান রোডে সফিজল মেম্বারের ঘরের পাশের হিন্দুদের চিতা খোলা দখল করে দোকান ঘর নির্মাণ, সাবরেজিষ্ট্রি অফিসের সামনের জায়গা দখল করে দোকান নির্মাণ, সরকারী টলঘর দখল করে ভাড়া প্রদান করেন। এমনকি বাজারের মধ্যে সরকারী জমি দখল করে ঘর নির্মাণও করেন তিনি। মোফাজ্জল চেয়ারম্যানের বাসার সামনের জমি দখল করে ঘর উঠান। প্রবির হত্যার আসামী তার ভাগ্নে সবুজকে দিয়ে বোরাক প্রতি ২০ টাকা করে চাঁদা তুলেন। তিনি সবুজকে দিয়ে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করেন।
আরো জানা যায়, নারী কেলেঙ্কারীতে তার জুড়ি মেলা ভার। এক প্রবাসির স্ত্রীকে ভাগিয়ে নিয়ে বাংলাবাজারের সাবরেজিষ্ট্রি অফিসের পিছনে একটি ঘর উঠিয়ে বসবাস করেন। এমন হাজারো অভিযোগ তার বিরুদ্ধে। যদিও তার আগের স্ত্রী ওই এলাকার মহিলা ইউপি সদস্য। স্থানীয় এক প্রবীণ লোক নাম প্রকাশ না করার শর্তে বলেন, এই এলাকায় এমন কোন অপকর্ম নেই যা কাজল মেম্বার করে নাই। যদি আপনি আমার কথা বলে দেন, তা হলে কাজল মেম্বার আমার জিহ্বা-টা কেটে নিবেন। তিনি সবচেয়ে বেশি ক্ষতি করেছেন অত্র এলাকার হিন্দুদের উপরে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সে আগে সাইকেল-রিক্সার মেইকার ছিলেন, কিন্তু রাজনীতির কারণে এখন কোটি টাকার মালিক।
অভিযোগ স¤পর্কে অভিযুক্ত কাজল মেম্বারের কাছে জানতে ফোন করা হলে তিনি বলেন, স্থানীয় আওয়ামী লীগ অফিস ভাড়া দেয়ার বিষয়টি স¤পূর্ণ মিথ্যা। জোড়পূর্বক হিন্দুদের চিতার জমি এবং সরকারী জায়গায় দোকান ঘর নির্মাণ করে তা ভাড়া দিচ্ছেন এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, মোবাইলে আপনার সাথে কোন কথা বলব না, আপনি ক্যামেরা নিয়ে আইস্যা সকল কিছুর ছবি তুলে পেপারে দিয়েন।
দৌলতখান উপজেলা হিন্দু-বৈদ্য-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি সুমন প্রতাপ সিং বলেন, কাজল মেম্বার হিন্দুদের চিতা খোলার জায়গাও দখল করে নিয়েছেন। বিষয়টি নিয়ে আমরা ভোলা-২ আসনের এমপি মহোদয়ের কাছে গিয়েছিলাম। এখন তিনি যে রায় দেন, তা আমরা মেনে নেব। আমাদের এমপি মহোদয় অত্যন্ত ভাল মানুষ। আমার বিশ্বাস তিনি সঠিক রায়-টি দিবেন।
এ ব্যাপারে আমি কিছু জানি না, কেউ অভিযোগ দিলে তা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে বলে জানান বাংলাবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ গোলাম মোস্তাফা।


এ বিভাগের আরো খবর...
হঠাৎ ঝড়ে চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ নিহত-১, নিখোঁজ-২ হঠাৎ ঝড়ে চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ নিহত-১, নিখোঁজ-২
বাংলাবাজারে অবঃ সেনা সার্জেন্ট ও স্ত্রীকে ঘরের ভেতরে রেখে কাটাতারের বেড়া বাংলাবাজারে অবঃ সেনা সার্জেন্ট ও স্ত্রীকে ঘরের ভেতরে রেখে কাটাতারের বেড়া
কুকরী-মুকরীতে আটকা পড়েছে অর্ধশতাধিক পর্যটক কুকরী-মুকরীতে আটকা পড়েছে অর্ধশতাধিক পর্যটক
ভোলায় অগ্রণী ব্যাংকের শাখা ব্যবস্থাপকদের মতবিনিময় সভা ভোলায় অগ্রণী ব্যাংকের শাখা ব্যবস্থাপকদের মতবিনিময় সভা
চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা
চরফ্যাশনের সাবেক চেয়ারম্যান ও আ’লীগের নেতাকে নারী নিয়ে আপত্তিকর অবস্থায় জনতার হাতে আটকের ভিডিও নিয়ে তোলপাড় সৃষ্টি! চরফ্যাশনের সাবেক চেয়ারম্যান ও আ’লীগের নেতাকে নারী নিয়ে আপত্তিকর অবস্থায় জনতার হাতে আটকের ভিডিও নিয়ে তোলপাড় সৃষ্টি!
চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা
চরফ্যাশনের লোকালয় থেকে বিপন্ন প্রজাতির ঈগল উদ্ধার চরফ্যাশনের লোকালয় থেকে বিপন্ন প্রজাতির ঈগল উদ্ধার
ভোলায় মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার ইলিশ কেন্দ্রিক অর্থনীতি বৃদ্ধি করতে হলে মা ইলিশ সংরক্ষন অভিযান সফল করতে হবে ভোলায় মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার ইলিশ কেন্দ্রিক অর্থনীতি বৃদ্ধি করতে হলে মা ইলিশ সংরক্ষন অভিযান সফল করতে হবে
চরফ্যাসনে ছিনতাই চক্রের ফাঁদে বোরহানউদ্দিনের দুই যুবক চরফ্যাসনে ছিনতাই চক্রের ফাঁদে বোরহানউদ্দিনের দুই যুবক

বাংলাবাজার এলাকায় মেম্বারের দখল বাণিজ্য
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)