ভোলায় মহানবী (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভঃ ৭২ ঘন্টার আল্টিমেটাম

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় মহানবী (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভঃ ৭২ ঘন্টার আল্টিমেটাম
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১



বিশেষ প্রতিনিধি:

মহানবী (সাঃ) কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে কটুক্তি ও কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে ভোলায়  বিক্ষোভ  সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ সময় আগামী ৭২ ঘন্টার আল্টিমেটাম ষোষনা করেন সংগঠন এর নেতা কর্মীরা। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে ভোলার কালীনাথ বাজার হাটখোলা জামে মসজিদ চত্বরে ইসলামি আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তর শাখার আয়োজনে এই বিক্ষোভ সমাবেশ কর্মসূচী পালন করা হয়।

---

এ সময় ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তর শাখার সাবেক সহ-সভাপতি মাও তাজউদ্দীন ফারুকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তর শাখার সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান মোমতাজি, মাওলানা মোহাম্মদ মোবাশ্বিরুল হক নাঈম, ইসলামী যুব আন্দোলন ভোলা জেলা উত্তর এর সভাপতি এইচ এম ইব্রাহিম খলিল, মাওলানা আব্দুর রহমান চৌধুরী প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে  বক্তারা বলেন, মহানবী (সাঃ) কে অবমাননার ঘটনা অসভ্যতাকেও হার মানিয়েছে। মুসলিমরা শান্তিতে বিশ্বাসী। কিন্তু তার মানে এই নয় যে, মুসলিমদের জীবনের চেয়েও প্রিয় মহানবী হজরত মুহাম্মদকে (সা.) অবমাননা করলে চুপ থাকব, বরং সুশৃঙ্খল পন্থায় এর প্রতিবাদ জানানো প্রতিটি মুসলমানেরই ঈমানের দাবি।

এ সময় বক্তারা বলেন, আগামী আগামী ৭২ ঘন্টার মধ্যে মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি ও কুরুচিপূর্ণ ভাষায় মন্তব্য কারি বাংলাদেশ পূজা উদর্যাপন পরিষদ ভোলা জেলা শাখার সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে কে আটক ও সর্বচ্চ শাস্তি ফাঁসি  না দেওয়া হলে ভোলাকে অচল করার হুশিয়ারিদেন সংগঠনের নেতারা । পাশাপাশি ভোলায় হিন্দু সম্প্রদায়ের সংগঠন  ইসকন এর কার্যক্রম বন্ধ ঘোষণার দাবি করেন তারা। কারন এই ইসকন একটি হিন্দু মৌলবাদী সন্ত্রাসি সংঘঠন ও অভিযুক্ত  গৌরাঙ্গ ইসকনের পৃষ্টপোষক।

উল্লেখ্য, ভোলায়  সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটুক্তি ও কুরুচিপূর্ণ ভাষা ব্যবহারের অভিযোগ উঠেছে বাংলাদেশ পূজা উদর্যাপন পরিষদ ভোলা জেলা শাখার সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে(৫০)  বিরুদ্ধে।

জানা যায় গতকাল বুধবার (১৫ সেপ্টেম্বর)  রাতে সাড়ে ৯ টা Gourango নামের একটি ফেজবুক আইডির মেসেঞ্জার থেকে জয় রাম নামের ফেজবুক আইডির মেসেঞ্জারে মহানবী মুহাম্মদ (সা.) কে নিয়ে কটুক্তি ও কুরুচিপূর্ণ ভাষায় মন্তব্য করে। এবং পরবর্তিতে জয় রাম নামের ফেজবুক আইডিতে Gourango নামের এই আইডির কথপোকথন স্কিনসট (ছবি) করে এবং বাংলাদেশ পূজা উদর্যাপন পরিষদ ভোলা জেলা শাখার সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে কে মুসলমান দমনে সেরা নেতা দাবি করে পোস্ট করেন। যা দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে  ভোলা জেলার ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা সৃষ্টি হয়।

তবে এই ঘটনায়  বুধবার রাতেই  পূজা উদযাপন কমিটির সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে তার  ফেইজবুক আইডি হ্যাক হয়েছে বলে ভোলা থানায় একটি সাধারণ ডায়রী করেন। বর্তমানে তিনি ভোলা থানার হেফাজতে রয়েছেন। এই ঘটনায় পুলিশ বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখছে বলে জানান।ভোলা থানার পুলিশের ফেইসবুক থেকে এই বিষয়টি নিশ্চিত করেন  ভোলা সদর মডেল থানার ওসি এনায়েত হোসেন।

বাংলাদেশ সময়: ২৩:২১:৩৫   ৬৬১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা



আর্কাইভ