ভোলায় শিল্পকলা একাডেমিতে করোনা টিকাদান কর্মসূচী শুরু

প্রচ্ছদ » প্রধান সংবাদ » ভোলায় শিল্পকলা একাডেমিতে করোনা টিকাদান কর্মসূচী শুরু
শনিবার, ১১ সেপ্টেম্বর ২০২১



ছোটন সাহা ॥
ভোলা জেলা শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে করোনা টিকাদান কর্মসূচী। শনিবার (১১ সেপ্টেম্বর) সকাল থেকে এ টিকাদান শুরু হয়। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ টিকাদান কর্মসূচী চলছে।
এরআগে সদর হাসপাতাল, পিটিআই এবং ভোলা সরকারি কলেজে এ টিকাদান কর্মসূচী চলে আসছিলো। এখন থেকে নিয়মিত জেলা শিল্পকলায় টিকাদান কর্মসূচী চলবে বলে জানিয়েছে স্বাস্থ্যবিভাগ। একই সাথে ভোলা পৌরসভায় চলছে টিকাদান।

---

ভোলা শিল্পকলা একাডেমিতে নারী এবং পুরুষদের জন্য আলাদা ৪টি বুথে টিকা দেয়া দেয়া হচ্ছে টিকা। স্বাস্থ্যবিধি ও  সামাজিক দুরত্ব মেনে সারিবদ্ধ হয়ে লাইনে দাড়িয়ে টিকা নিচ্ছেন মানুষ। এ টিকাদান কার্যক্রমে সহযোগীতা করছে সেচ্চাসেবী সংঘঠন রেডিক্রিসেন্ট এবং স্কাউটস সদস্যরা। জেলার সাত উপজেলার ৭টি টিকা কেন্দ্রে টিকাদান চলছে। এসব কেন্দ্রে দায়িত্ব পালন করছে জেলা পুলিশ ও স্বাস্থ্যবিভাগের কর্মীরা।
জেলা স্কাউটস লিডার মনিরুল ইসলাম জানান, মানুষ যাতে সু-শৃঙ্খলভাবে টিকা নিতে পারে সে জন্য আমরা সেচ্চায় কাজ করছি। এতে করে মানুষ ভোগান্তি  ছাড়া খুব সহজেই টিকা নিতে পারছে।
রেডক্রিসেন্ট সদস্য মোঃ সাদ্দাম হোসেন বলেন, টিকাদান কর্মদান শুরু থেকে রেডক্রেন্টকর্মীয় করোনা টিকাদান কার্যক্রমে সহযোগীতা করছে। টিকা নিতে আসা মানুষকে আমরা সার্বিক সহযোগীতা করছি।
প্রথম ডোজ টিকা নিতে এসছেন মো: মহিউদ্দিন জিলন। তিনি বলেন, আমি প্রথম ডোজ টিকা নিয়েছি, আমার কোন ভয় লাগেনি। করোনা থেকে সুরক্ষায় সবার টিকা নিতে আহব্বান জানান তিনি।
এদিকে আগের চেয়ে ভোলায় করোনা টিকা নিতে মানুষের আগ্রহ বেড়েই চলছে। বৃদ্ধি পেয়েছে সচেতনতাও। প্রতিদিন গড়ে ২ থেকে ৩ হাজার জন টিকা নিতে আসছেন। নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করেই টিকা নিতে চলে আসছেন কেন্দ্রে।০
ভোলার সিভিল সার্জন ডাঃ কেএম শফিকুজ্জামান বলেন, এ পর্যৗল্প জেলায় ২ লাখ ১০ হাজার জন টিকা নিয়েছে। জেলায় টিকা নিতে নিবন্ধন করেছেন ৩ লাখ ২৫ হাজার। এখন জেলায় সর্বমোট ৩ লাখ ৬৩ হাজার ৫০০ ডোস টিকা সরবরাহ হয়েছে। এখন থেকে সদর উপজেলার টিকাদান কর্মসূচী জেলা শিল্পকলা একাডেমীতে চলবে।

বাংলাদেশ সময়: ২৩:১৭:২৯   ৩৪৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


অচিরেই ভারতের তাঁবেদার শেখ হাসিনার দুঃশাসন দূর হবে: তারেক রহমান
ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ভোলায় বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত



আর্কাইভ