ভোলার ৪ উপজেলায় পানিতে ডুবে ৫ শিশুর মৃত্যু ॥ ২জন নিখোঁজ

আজকের ভোলা ডেস্ক ॥
ভোলার লালমোহন, দৌলতখান, চরফ্যাশন ও মনপুরা উপজেলায় পানিতে ডুবে ৫ শিশুর মৃত্যু হয়েছে। নিখোঁজ হয়েছে আরও দুই শিশু। গত ৯ ও ১০ সেপ্টেম্বর এই ঘটনা ঘটে।
ভোলার লালমোহনে পানিতে ডুবে সাইদ (৫) ও মীম (৪) নামের দুই শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে উপজেলার সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের চাটিকা দুলা বাড়িতে এই ঘটনা ঘটে।
শিশু সাইদ একই এলাকার মো. শাহিনের ছেলে। ও মীম পাশ্ববর্তী  ৫নং ওয়ার্ডের মো. জাকিরের মেয়ে। সেই নানা বাড়িতে বেড়াতে এসেছে।

---

একই এলাকার খলিলুর রহমান দফাদার জানান, সাইদ ও মীম খেলতে গিয়ে সকলের অজান্তে চাটিকা দুলা বাড়ির সামনের পুকুর পরে যায়। অনেক খোঁজখোজির পর দুপুরের দিকে পুকুর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। লালমোহন সদর ইউনিয়নের চেয়ারম্যান ঘটনার সত্যতার নিশ্চিত করেছেন। এই ঘটনায় ওই এলাকায় শোকের মাতম নেমে চলছে।
দৌলতখানঃ
ভোলার দৌলতখানে পুকুরের পানিতে ডুবে আবু সাঈদ (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার বেলা ১১টায় উপজেলার চলখলিফা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের কলাকোপা গ্রামের মসজিদ বাড়িতে এ ঘটনা ঘটে। আবু সাঈদ ওই ওয়ার্ডের কবিরুল ইসলামের ছেলে।
জানা গেছে, সকালে আবু সাঈদের মা সুলতানা বেগম গৃহস্থালি কাজে মশগুল ছিলো। এ সময় শিশু আবু সাঈদ ঘর থেকে বের হয়ে দোকানে যাওয়ার সময়ে সকলের অজান্তে পুকুরের পানিতে পরে যায়। স্বজনরা অনেক খোঁজাখুঁজির পর পুকুরে ভাসমান অবস্থায় তার মরদেহ দেখে উদ্ধার করে দৌলতখান হাসপাতালে আনলে কর্তব্যরত চিবিৎসক মৃত ঘোষণা করেন। থানার ওসি বজলার রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
দক্ষিণ আইচাঃ
ভোলা চরফ্যাসন উপজেলার দক্ষিণ আইচা থানার চরমানিকা ইউনিয়নে পানিতে ডুবে ফুহাদ নামের (৫) বছর বয়সের এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে চরমানিকা ইউনিয়নের ৬নং ওয়ার্ড দৌলতপুর গ্রামে এই মৃত্যুর ঘটনাটি ঘটে। মৃত্যু শিশুটি দৌলতপুর গ্রামের বাসিন্দা মো. জামাল মহাজনের ৪র্থ নম্বর ছেলে। মৃত্যু শিশুটি পরিবারের তিন ভাই বোনের সবার ছোট।
স্থানীয় মো. আব্দুল মন্নান জানায়, ফুহাদ মাদ্রাসা থেকে পড়াশোনা করে এসে বাড়ির পাশে অন্যান্য ছেলেদের নিয়ে সিদ্দিক ব্যাপারির পুকুরের পাড়ে খেলা করছিল। খেলাধুলার একপর্যায়ে সে বাড়িতে থাকা বোতল দিয়ে পানি আনার জন্য যায়, পুকুর থেকে পানি উঠাতে গিয়ে পানিতে পড়ে তলিয়ে যায় ফুহাদ। পরে সিদ্দিক ব্যাপারির নাতি শাহাদাত(৫) ডাক চিৎকার করতে থাকলে ওই বাড়ির কয়েকজন লোক পানিতে নেমে অনেক খোঁজাখুঁজির পর সকাল সাড়ে ৯টার দিকে পুকুরে পানিতে ডুবা অবস্থায় তাকে দেখতে পেয়ে পানি থেকে তাকে উদ্ধার করে স্থানীয় চরকচ্ছপিয়া গণস্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসেন। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করলে তার নানা বাড়িতে দাফন করা হয় মৃত্যু শিশুর পরিবার সূত্রে জানাযায়। এ বিষয় স্থানীয় ইউপি চেয়ারম্যান শফিউল্লাহ হাওলাদার ঘটনার সততা নিশ্চিত করেন।
মনপুরাঃ
ভোলার মনপুরায় খেলতে গিয়ে খালের পানিতে ডুবে এক শিশুর মৃত্যুর ঘটনা ঘটে। অপরদিকে পৃথক ঘটনায় স্লুইজ গেইট সংলগ্ন খালে পড়ে দুই শিশু নিখোঁজ রয়েছে। এদের মধ্যে উদ্ধারকৃত এক শিশুর লাশ ময়নাতদন্তের জন্য বৃহস্পতিবার সকালে ভোলা হাসপাতালে প্রেরণ করেছে পুলিশ। অপরদিকে খালে পড়ে নিখোঁজ দুই শিশুকে উদ্ধারে চেষ্ঠা চালাচ্ছেন স্থানীয়রা। পৃথক দুই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ শামীম মিঞা ও ওসি সাইদ আহমেদ।
বৃহস্পতিবার সকালে উপজেলার ১নং মনপুরা ইউনিয়নের পূর্বপাশে বেতুয়া সøুইজ ঘাট সংলগ্ন খালে পড়ে নিখোঁজ রয়েছেন দুই শিশু। অপরদিকে পৃথক ঘটনায় বুধবার বিকেলে হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের হাজীরচর খালের পড়ে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়। তবে বৃহস্পতিবার সকাল ৭টায় স্পীডবোটযোগে মৃত্যু হওয়া শিশুটির লাশ ময়নাতদন্তের জন্য ভোলা হাসপাতালে প্রেরণ করে পুলিশ।
খালের পানিতে ডুবে মৃত্যু হওয়া শিশু হলেন, উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ ভূট্টো মিয়ার ছেলে মোঃ জিহাদ (১১)। অপরদিকে নিখোঁজ হলেন, উপজেলার ১নং মনপুরা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ হাসানের ছেলে মোঃ সোহাগ (৫) ও একই ইউনিয়নের বাসিন্দা মোঃ ফিরোজ উদ্দিনের মেয়ে চাঁদনী (৪)। নিখোঁজ দুই শিশু সর্ম্পকে মামাতো ফুফাতো ভাই-বোন।
এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, বৃহস্পতিবার সকালে শিশুটির লাশ ময়নাতদন্তের জন্য ভোলা হাসপাতালে প্রেরণ করা হয়। এর আগে লাশের সুরতহাল রির্পোট শেষে থানায় অপমৃত্যু মামলা হয়। তবে অপর ঘটনায় দুই শিশু নিখোঁজ রয়েছে।
এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ শামীম মিঞা জানান, নিখোঁজ দুই শিশুকে উদ্ধারে ফায়ার সার্ভিসের সহায়তা চাওয়া হয়েছে। মৃত ও নিখোঁজ দুই শিশুর পরিবারকে উপজেলা প্রশাসন থেকে আর্থিক সহায়তা করা হবে। তবে এই রির্পোট দুপুর ২ টা পর্যন্ত এখনও নিখোঁজ দুই শিশুর লাশ উদ্ধার করা সম্ভব হয়নি।


এ বিভাগের আরো খবর...
ভোলায় মেঘনার এক ইলিশের দাম ৪৩০০ টাকা! ভোলায় মেঘনার এক ইলিশের দাম ৪৩০০ টাকা!
মনপুরায় নিহত দুই জেলের লাশ দাফন, নিখোঁজ জেলের লাশ উদ্ধার মনপুরায় নিহত দুই জেলের লাশ দাফন, নিখোঁজ জেলের লাশ উদ্ধার
সীমানা নির্ধারণ করে তফসিল ঘোষণার দাবি তজুমদ্দিন সোনারচর ইউনিয়নবাসীর সীমানা নির্ধারণ করে তফসিল ঘোষণার দাবি তজুমদ্দিন সোনারচর ইউনিয়নবাসীর
দৌলতখানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জেলের মৃত্যু দৌলতখানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জেলের মৃত্যু
ভোলায় পাওনা টাকা চাওয়ায় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর, আহত-২ ভোলায় পাওনা টাকা চাওয়ায় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর, আহত-২
ভোলায় মেয়র-সচিব ও চেয়ারম্যানদের নিয়ে বার্ষিক সভা অনুষ্ঠিত ভোলায় মেয়র-সচিব ও চেয়ারম্যানদের নিয়ে বার্ষিক সভা অনুষ্ঠিত
ভোলায় বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তাফা কামাল ফাউন্ডেশনের সাধারণ সভা ভোলায় বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তাফা কামাল ফাউন্ডেশনের সাধারণ সভা
সন্তানকে ফিরে পেতে অসহায় মায়ের সংবাদ সম্মেলন সন্তানকে ফিরে পেতে অসহায় মায়ের সংবাদ সম্মেলন
বাংলাবাজার এলাকায় মেম্বারের দখল বাণিজ্য বাংলাবাজার এলাকায় মেম্বারের দখল বাণিজ্য
মহানবী ও ইসলাম ধর্ম অবমাননাকারীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে ভোলায় বিক্ষোভ সমাবেশ মহানবী ও ইসলাম ধর্ম অবমাননাকারীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে ভোলায় বিক্ষোভ সমাবেশ

ভোলার ৪ উপজেলায় পানিতে ডুবে ৫ শিশুর মৃত্যু ॥ ২জন নিখোঁজ
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)