ভোলায় টাকা ছাড়া মিলছে না টিকার সনদ ॥ ভোগান্তিতে প্রবাসীরা

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় টাকা ছাড়া মিলছে না টিকার সনদ ॥ ভোগান্তিতে প্রবাসীরা
শনিবার, ৪ সেপ্টেম্বর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলা সদর হাসপাতালে টাকা ছাড়া মিলছে না কোভিট-১৯ এর টিকা সনদ। হাসপাতালের স্টাফ ও দাদাল চক্র সনদ প্রত্যাশিদের জিম্মি করে বিক্রি করছে এই টিকার সনদ। যার ফলে চরম ভোগান্তির শিকার হচ্ছে সনদ প্রত্যাশী প্রবাসীরা। এই টিকা সনদ ছাড়া বিদেশে প্রবেশে নিষেধাজ্ঞা থাকায় বাধ্য হয়ে টাকার বিনিময়ে সনদ নিচ্ছে তারা। ভুক্তভুগীরা এ বিষয়ে জেলা স্বাস্থ্য কর্মকর্তার নিকট অভিযোগ করলে এর তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবেন বলে আশ্বস্ত করেন কতৃপক্ষ।

---

সরজমিনে ভোলা সদর হাসপাতালে কথা হয় ভোলা সদর উপজেলা পশ্চিম ইলিশা ইউনিয়ন সদুর-চর এলাকার ওমান প্রবাসী মোঃ মাসুদের সাথে তিনি অভিযোগ করে বলেন, দীর্ঘ ৬ বছর পরে ছুটিতে বাড়ি এসেছেন। সাধারন ছুটি ও করোনার জটিলতার কারণে ৫ মাস ছুটি শেষে এবার কর্মস্থলে যাওয়ার পালা। কিন্তু এই কোভিট-১৯ এর টিকা সনদ ছাড়া বিদেশে প্রবেশে নিষেধাজ্ঞা থাকায় গত ৩১ জুলাই ভোলা সদর হাসপাতালে কোভিট-১৯ এর সিনোফার্ম টিকার প্রথম ডোজ গ্রহণ করেন এবং ৩১ আগষ্ট সিনোফার্ম টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ স¤পন্ন করেন। কিন্তু মোবাইল ফোনে টিকা সনদের মেসেজ না আশায় সনদ তুলতে বিড়ম্বনা দেখা দিয়েছে।
এ সময় তিনি আরও বলেন, বিড়ম্বনার পতিকার খুজতে তিনি যোগাযোগ করেন টিকার রেজিষ্ট্রেশন কাজে নিয়োজিত হাসপাতাল স্টাফ মোঃ রাজিবের সাথে। তিনি এই সনদের বিনিময়ে দাবি করেন দুই হাজার টাকা। টাকা দিতে অপারগতা প্রকাশ করলে এক পর্যায়ে ৫০০ টাকার বিনিময়ে এই টিকার সনদ দেওয়ার কথা বলেন মাসুদ। তাতেও রাজি না হয়ে দুই দিন পরে বিকাশে টাকা এনে সনদ নিতে বলপন রাজিব। পাশাপাশি টাকা ছাড়া এই সনদ মিলবে না বলে জানিয়েছেন হাসপাতালের এই স্টাফ।
শুধু ওমান প্রবাসী মাসুদ নয় এ রকম অনেক প্রবাসীরা ভোলা সদর হাসপাতালে কোভিট-১৯ এর টিকা সনদ জটিলতায় হাসপাতাল স্টাফ ও দালাল কর্তৃক ভোগান্তির শিকার হচ্ছেন।
তবে টিকার সনদ রেজিষ্ট্রেশন কাজে নিয়োজিত হাসপাতালে স্টাফ মোঃ রাজিব এ সকল অভিযোগ সম্পন্ন মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেন।
ভোলার সিভিল সার্জন ডাঃ কে এম শফিকুজ্জামান জানান, সার্ভার জটিলতা ও অনলাইন জ্যামের কারণে অনেকের টিকা দেওয়ার তারিখ এসে গেছে কিন্তু মেসেজ আসেনি। এ সকল সমস্যা সমাধানে আমাদের রেজিষ্ট্রেশন কাজ চলমান আছে। প্রবাসীদের টিকার রেজিষ্ট্রেশন এন্ট্রি করার কাজে টাকা প্রয়োজন এমন অভিযোগ এর আগে আমার নজরে আসেনি।
তিনি আরও জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে কঠোরভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এর আগে জেলার দুই একটা উপজেলায় এমন কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে তার সুস্থ সমাধান আমরা করেছি। এবারও এর ব্যতিক্রম হবে না বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ০:০৮:১০   ৪২২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা



আর্কাইভ