ভোলা পৌরসভায় গ্যাসের অনুসন্ধানে বাপেক্স ঘরের মেঝেতে উত্তাপ, আতঙ্ক

প্রচ্ছদ » অর্থনীতি » ভোলা পৌরসভায় গ্যাসের অনুসন্ধানে বাপেক্স ঘরের মেঝেতে উত্তাপ, আতঙ্ক
রবিবার, ১ আগস্ট ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলা পৌরসভা ৪নং ওয়ার্ডের আলিয়া মাদ্রাসা সড়কের ক্বারী সাহেবের বাড়ির ঘরের মেজেতে হঠাৎ প্রচন্ড উত্তাপ ছড়ায়। এতে ঘরের লোকজন আতঙ্কিত হয়ে পানি দিয়ে ঠান্ডা করার চেষ্টা করে। কাজ না হওয়ায় বিদ্যুৎ ফায়ার সার্ভিস, পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন বিষয়টি নিয়ে তদন্ত করে। কোন কূলকিনারা করতে না পারায় আজ ১ আগস্ট গ্যাসের অনুসন্ধানে আসছেন বাপেক্সের অনুসন্ধানী দল। শনিবার ৩১ জুলাই ২০২১ দিন ভর চলে এ অনুসন্ধান। ভীড় জমায় আশপাশের শতশত উৎসুক জনতা।

---

ঘরে বসবাসরত সাংবাদিক মামুন মাহমুদ জানান, আমরা এই পৈত্রিক ভিটাতে যুগ যুগ ধরে বসবাস করে আসছি। কখনো এমন ঘটনা ঘটেনি। হঠাৎ করে শনিবার সকালে মেঝেতে প্রচন্ড উত্তাপ ছড়ায়। এতে ঘরের সবাই আতঙ্কিত হয়ে পড়ে। পানি ও ভিজা আসবাব দিয়ে ঠান্ডা করার চেষ্টা করা হয়। এতে কাজ না হয় প্রথমে বিদ্যুৎ ও পরে ফায়ার সার্ভিস কে জানানো হয়। জানানো হয় জেলা প্রশাসক মোহাম্মদ তৌফিক-ই-লাহি চৌধুরীকে। তার নির্দেশ মোতাবেক তাদের অনুসন্ধানী দল রাত ৯টা পর্যন্ত অনেক খোঁড়াখুঁড়ি করে কোন সিদ্ধান্তে পৌঁঁছতে না পারায়। অবশেষে জেলা প্রশাসকেরনি নির্দেশক্রমে বাপেক্সের অনুসন্ধানী দল কে অনুসন্ধানের জন্য নির্দেশ দেয়া। হয় আজ তারা এ বিষয়ে সরোজমিনে অনুসন্ধান করবেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকল বিভাগ অনুসন্ধানের পর ও কোন কিছু না পাওয়ায় এখানে গ্যাসের খনি থাকতে পারে বলে আমরা ধারণা করছি। ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসনের ১টি দল, পৌর ইঞ্জিনিয়ার জাকির হোসেন, ভোলা সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ এনায়েত হোসন। এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ তৌফিক ই লাহি জানান, সকল বিভাগ প্রাথমিক ভাবে অনুসন্ধান করেছে। বাপেক্সের অনুসন্ধানের পর বিস্তারিত বলা যাবে।

বাংলাদেশ সময়: ২৩:২৫:১২   ৪১৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
তরমুজের বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি
ভোলার বাজারে সব ধরনের মাছের দাম আকাশ ছোয়া!
মাচা পদ্ধতিতে সবজি চাষে সফল ভোলার কৃষকেরা
ভোলায় SOYEE প্রোগ্রামের চাকুরি বিষয়ক মেলা অনুষ্ঠিত
লাল তীর সীড’র সাথে জিজেইউএস’র চুক্তি স্বাক্ষর
ভোলার বাজারে সরকার নির্ধারিত দামে বিক্রি হচ্ছে না বেশীরভাগ পন্য
ভোলায় লক্ষ্যমাত্রার চেয়ে বেশি জমিতে গমের আবাদ
কাউন্সিলর থেকে উদ্যোক্তা লালমোহনের মনির



আর্কাইভ