বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হওয়ায় সরকার মোহাম্মদ কায়সারকে অভিনন্দন

প্রচ্ছদ » সম্পাদকীয় » বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হওয়ায় সরকার মোহাম্মদ কায়সারকে অভিনন্দন
শনিবার, ১৭ জুলাই ২০২১



দ্বীপজেলা ভোলার আইন-শৃঙ্খলা বাহিনীর প্রধান সরকার মোহাম্মদ কায়সার বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হয়েছেন। সমপ্রতি বরিশালে অনুষ্ঠিত রেঞ্জের নিয়মিত সভায় বরিশাল রেঞ্জের সকল পুলিশ সুপারদের কার্যক্রম, পারফরম্যান্স সফলতা আর বিভিন্ন সূচকে এগিয়ে থাকার কারণে তিনি শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হয়ে ট্রফি অর্জন করেছেন। বরিশাল রেঞ্জের ডিআইজি মহোদয়ের তাকে শ্রেষ্ঠ পুলিশ সুপারের ট্রফি প্রদান করেন। নিঃসন্দেহে এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের সংবাদ। আমরাও ভোলার জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারকে ও তার সহকর্মীদেরকে আমাদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।
১৯৮৪ সালে ভোলা জেলা হওয়ার পর থেকে ভোলায় যারাই পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন দু-একজন ব্যতিক্রম ছাড়া সবাই মোটের উপর ভালই ছিলেন। তাদের মধ্যেও প্রথমদিককার প্রথম পুলিশ সুপার মোখলেসুর রহমান, মাজহারুল ইসলাম এবং মরহুম জামশেদ উদ্দিন ভূঁইয়া পারফরম্যান্স, তাদের আচার-আচরণ, কর্মকাল আমাদের কাছে স্মরণীয় হয়ে আছে। তারাও ভোলাবাসী হৃদয়ে স্মরণীয়-বরণীয় হয়ে আছেন।
বর্তমান পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার ২০১৯ সালে ভোলা জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। এর আগে তিনি ২০১৭ সালে পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পান এবং আইন-শৃঙ্খলা বিষয়ক গুরুত্বপূর্ণ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। ভোলায় যোগদানের পরপরই পুলিশের নিয়োগ কার্যক্রম থেকে শুরু করে আজ অবধি তার কার্যক্রম এবং সামগ্রিকভাবে আইন-শৃঙ্খলা বাহিনীর পারফরম্যান্স অধিকাংশেই সকলের প্রশংসিত হয়েছে। একজন অমায়িক ভদ্র সুশিক্ষিত সদালাপী সজ্জন ব্যক্তি হিসেবে তিনি ভোলার প্রতিটি মানুষের কাছে প্রশংসিত ও শ্রদ্ধেয়। এই মুহূর্তে সামগ্রিকভাবে রাজনীতি-সমাজ প্রশাসন, আইন শৃঙ্খলা সবকিছুর মধ্যেই অবক্ষয় ও অসুস্থতা বিরাজমান। তেমনি একটি পরিস্থিতিতেও ব্যক্তিগত সততা, সুচিন্তা ও ইতিবাচক পরিশীলিত মানসিকতার জন্য তিনি সাংবাদিক সুশীল সমাজ সর্বোপরি ভোলার গণমানুষের আসার স্থলে পরিণত হয়েছেন।আমরা তার উত্তরোত্তর উন্নতি, তার এবং তার পরিবারের কল্যাণ ও সমৃদ্ধি কামনা করি। ভবিষ্যতে তিনি শুধু বরিশাল বিভাগ নয় সারা দেশের শ্রেষ্ঠ পুলিশ অফিসার হিসেবে বাংলাদেশের আইন শৃঙ্খলা বাহিনীর নেতৃত্ব দেবেন এই আশা পোষণ করি। তার সঙ্গে এডিশনাল পুলিশ সুপারসহ অন্যান্য যেসব কর্মকর্তাগণ ভোলার আইন-শৃঙ্খলা রক্ষায় সুস্থ স্বাভাবিক ও ইতিবাচক কার্যক্রমে জড়িত রয়েছেন তাদের সকলের প্রতি আমাদের শুভেচ্ছা। পুলিশ বিভাগের মতো একটি গুরুত্বপূর্ণ দায়িত্বশীল অবস্থানে থেকেও যে বা যারা বিভ্রান্ত অথবা ঘুষ-দুর্নীতি কিংবা মাদকপাচারসহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িত রয়েছেন, আমরা আশা করব তাদের মধ্যেও সুমতি ফিরে আসবে। এবং বিভ্রান্ত, নেতিবাচক কাজ বর্জন করে দায়িত্ব সচেতন হয়ে সঠিক পথে নিজেদেরকে ফিরিয়ে আনবেন। আমরা মনে করি শুধু পুলিশ বিভাগ নয় প্রশাসনসহ সরকারের বিভিন্ন বিভাগ এবং দেশের নাগরিকদের মধ্যেও যারা সুস্থ চিন্তার অধিকারী, যারা কর্মে চিন্তায় পরিশীলিত, তাদেরকে রাষ্ট্র ও সমাজের পক্ষ থেকে পুরস্কৃত করা উচিত। আর যারা এর বিপরীত তাদের শাস্তির ব্যবস্থা থাকা উচিত। তাহলেই এই সমাজ ও রাষ্ট্র একটি সুন্দর, উন্নত, সুস্থ ও আদর্শ রাষ্ট্রে পরিণত হতে পারবে।

বাংলাদেশ সময়: ২২:২৪:৪৫   ৪১৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

সম্পাদকীয়’র আরও খবর


ডলার বাজারে অব্যাহত অস্থিরতা
ইন্টারনেট প্যাকেজ নিয়ে প্রতারণা
রাজনৈতিক সংলাপের তাগিদ : সমঝোতার বিকল্প নেই
বাজারে কারসাজি
নৌ দুর্ঘটনা রোধে আইনের কঠোর প্রয়োগ নিশ্চিত করুন
চিকিৎসক ধর্মঘট: রোগীদের জিম্মি করে কর্মসূচি অনৈতিক
নৌযানে অগ্নিদুর্ঘটনা রোধে পদক্ষেপ নিন
ফিটনেসহীন নৌযান: ভোলা নৌপথে দ্রুত ব্যবস্থা নিন
চরফ্যাশনের ঢালচর বনের ঢাল কারা?
বাজারে ভোক্তাদের নাভিশ্বাস : সরকারি প্রতিষ্ঠানগুলোর অস্তিত্ব দৃশ্যমান হচ্ছে না



আর্কাইভ