ভোলার ছেলে শামীম রেজা জুয়েল’র নির্মিত ঈদের বিশেষ একক নাটক নতুন ঠিকানায়

স্টাফ রিপোর্টার ॥
নির্মিত হলো ঈদের  একক নাটক ‘নতুন ঠিকানায়’ নাটকটি পরিচালনা করেছেন শামীম রেজা জুয়েল এবং রচনা করেছেন জায়েদ জুলহাস। নাটকটি ঢাকার উত্তরায় বিভিন্ন লোকেশনে  শুটিং করা হয়েছে। নাটকটিতে অভিনয় করেছেন, ইরফান সাজ্জাদ,তাসনুভা তিশা, জেরিন খান রতœা, নীলা ইসলাম, জায়েদ জুলহাস, তাহমিনা সঙ্গীতা। চিত্রগ্রাহক রাজন রম, নির্বাহী প্রযোজক এন.এফ. আজমীর। নাটকটি ঈদের তৃতীয় দিন শুক্রবার রাত ৯:৫০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে।
ইরফান সাজ্জাদ গণমাধ্যমকে বলেন, “লকডাউনের কারণে বেশি নাটকের শুটিং করছি না। ঈদের ‘নতুন ঠিকানায়’ নাটকটি বেশ ভালো ভাবে স্বাস্থ্যবিধি মেনে আমরা শুটিং করেছি। নাটকটিতে পারিবারিক মূল্যবোধের গল্প আছে । আশা করি নাটকটি দর্শকদের ভালো লাগবে।

---

তাসনুভা তিশা বলেন, ‘অনেকদিন পর অসাধারণ একটি গল্পে কাজ করেছি, যেখানে একজন নারী মা হতে না পারার কারণে সংসার জীবনে নেমে আসা অন্ধকারের গল্প তুলে ধরা হয়েছে। কোভিড ১৯ এর কারনে বেশি কাজ করছি না। শামীম রেজা জুয়েল ভাইয়ের ঈদের একক নাটক ‘নতুন ঠিকানায়’ নাটকটিতে কাজ করেছি। তিশা আরো বলেন ঈদের বেশ কিছু নাটকে কাজ করছি , তবে এই নাটকটিতে কাজ করে আমি তৃপ্তি পেয়েছি।
নাটকটির পরিচালক বলেন, ‘ঈদকে সামনে রেখে আমি এই নাটকে একটি পারিবারিক মূলযবোধের গল্প বলার চেষ্টা করেছি। পারিবারিক ও সামাজিক চাওয়া পাওয়ার কাছে হেরে যাওয়া একজন নারির জীবনের গল্প এই নাটকটিতে তুলে ধরেছি। আশা করি দর্শকদের বেশ ভালো লাগবে।
নাটকে গল্পে দেখা যাবে, ‘ভালোবেসে বিয়ে হয়েছিলো আইরিন ও সজলের। ৬ বছরের সংসার নিজের মতো করে গুছিয়ে নিয়েছে আইরিন। শাশুড়ি, আত্মীয়-স্বজন সবার মধ্যমনি সে। একমাত্র ননদ খুশির সাথে ভাবীর বোনের মতো স¤পর্ক। সবই তো ঠিক ছিলো, কিন্তু হঠাত সবার কী এমন হলো? ননদ ছাড়া বাকী সবাই বদলে যেতে শুরু করলো। এখন আর আইরিনকে কেউ গুরুত্ব দেয় না। অপরাধ, ৬ বছরের সংসারে আইরিনের কোলে কোনো বাচ্চা আসেনি। আর সবার সাথে সজলও বদলে গেছে। দিশেহারা আইরিন বুঝে উঠতে পারছে না কি করবে? এদিকে মা ছেলের দ্বিতীয় বিয়ের জন্য পাত্রীও ঠিক করে ফেলেছে। তাই কৌশলে এবার ঈদটা আইরিনকে বাপের বাড়ি পাঠানোর সিদ্ধান্ত হয়। আইরিন ব্যাপারটা জেনে যায় কিন্তু মুখে কিছু না বললেও ভেতরে ভেতরে ভেঙেচুড়ে যেতে থাকে। এভাবেই এগুতে থাকে ‘নতুন ঠিকানায়..’  নাটকের গল্প।


এ বিভাগের আরো খবর...
ভোলায় শিশু আইন ২০১৩ বাস্তবায়নে সমন্বয় সভা ভোলায় শিশু আইন ২০১৩ বাস্তবায়নে সমন্বয় সভা
মনপুরায় পুলিশ ও সেনাবাহিনীর কর্মকর্তা সেজে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা আত্মসাৎ, প্রতারক আটক মনপুরায় পুলিশ ও সেনাবাহিনীর কর্মকর্তা সেজে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা আত্মসাৎ, প্রতারক আটক
শিবপুরে ব্যতিক্রমী উদ্যোগ কম্বল পেল মুখে মাস্কপড়া দরিদ্ররা শিবপুরে ব্যতিক্রমী উদ্যোগ কম্বল পেল মুখে মাস্কপড়া দরিদ্ররা
ভোলায় মামলা তুলে নিতে হুমকি ভোলায় মামলা তুলে নিতে হুমকি
চরফ্যাশনে ঘর উত্তোলন করে জমি দখলের অভিযোগ চরফ্যাশনে ঘর উত্তোলন করে জমি দখলের অভিযোগ
ভারত সরকারের পক্ষ থেকে ভোলা পৌরসভায় এ্যাম্বুলেন্স হস্তান্তর ভারত সরকারের পক্ষ থেকে ভোলা পৌরসভায় এ্যাম্বুলেন্স হস্তান্তর
ভারতীয় লাইফ সাপোর্ট এ্যাম্বুলেন্স পেলো ভোলা পৌরসভা ভারতীয় লাইফ সাপোর্ট এ্যাম্বুলেন্স পেলো ভোলা পৌরসভা
ভোলায় ইকরা মাদ্রাসায় পাগড়ি প্রদান করে নতুন ৬ হাফেজকে সম্মাননা ভোলায় ইকরা মাদ্রাসায় পাগড়ি প্রদান করে নতুন ৬ হাফেজকে সম্মাননা
বোরহানউদ্দিনে মানবিক পুলিশ জীবন মাহমুদ বোরহানউদ্দিনে মানবিক পুলিশ জীবন মাহমুদ
জুমায় মসজিদে মসজিদে দোয়ায় এমপি মুকুলের সুস্থতা কামানা জুমায় মসজিদে মসজিদে দোয়ায় এমপি মুকুলের সুস্থতা কামানা

ভোলার ছেলে শামীম রেজা জুয়েল’র নির্মিত ঈদের বিশেষ একক নাটক নতুন ঠিকানায়
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)