চরফ্যাশনে মনিরের প্রাণহরণকারী গুলির উৎস নিয়ে ধু¤্রজাল

প্রচ্ছদ » অপরাধ » চরফ্যাশনে মনিরের প্রাণহরণকারী গুলির উৎস নিয়ে ধু¤্রজাল
শনিবার, ২৬ জুন ২০২১



চরফ্যাশন প্রতিনিধি ॥
ভোলার চরফ্যাশনের হাজারীগঞ্জ ৫নং ওয়ার্ডে ভোট গ্রহনের দিন নিহত মনিরের প্রাণহরণকারী গুলির উৎস নিয়ে সৃষ্ট হয়েছে ধু¤্রজাল। গুলিবিদ্ধ হয়ে মনির মারা গেছেন এমনটা পুলিশসহ সকল পক্ষ স্বীকার করলেও মনিরের প্রাণহরণকারী গুলির উৎস নিয়ে ভিন্ন ভিন্ন মত রয়েছে।
সরে জমিনে গেলে স্থানীয়রা জানান, হাজারীগঞ্জ ইউনিয়নের ৫নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩জন প্রতিদ্বন্ধিতা করেন। ফুটবল প্রতীকের প্রার্থী ইয়াছিন মাঝির বাড়ি মহিলাকেন্দ্র সংলগ্ন এবং টিউব ওয়েল প্রতীকের প্রার্থী ইউসুফ সিকদারের বাড়ি পুরুষকেন্দ্র সংলগ্ন। বাড়িসংলগ্ন কেন্দ্র হওয়ায় দুই প্রার্থী কেন্দ্রে আধিপত্য বিস্তারে মরিয়া ছিল ভোটের আগে থেকেই। ভোটের দিন সকালে পুরুষ ভোটকেন্দ্রে ইউছুফ সিকদার ও ইয়াছিন মাঝির কর্মীদের মধ্যে মারপিটের ঘটনা ঘটে। এরপর মহিলা ভোটকেন্দ্রে দেশী ধারালো অস্ত্র, লাঠি, লোহার রট নিয়ে ইয়াছিন মিঝির সমর্থকরা ইউসুফ সিকদারকে ধাওয়া করে। হামলার মুখে প্রার্থী ইউসুফ সিকদার কেন্দ্রের মধ্যে ৩য় তলায় ভোটগ্রহনকারী কর্মকর্তাদের কক্ষে আশ্রয় নেয়। হামলাকারীরা ৩য়তলা বিশিষ্ট ভোটকেন্দ্রের নিচতলার লোহার গেইট ভেঙ্গে ২য় তলায় উঠে আসে। পরিস্থিতি বেগতিক দেখে প্রশাসনের লোকজন ৩য় তলায় উঠার লোহার গেইটটি বন্ধ করে দেয়। এসময় হামলাকারীরা ২য় গেইট ভেঙ্গে ৩য় তলায় উঠার চেষ্টা করলে পুলিশ গুলি ছুঁড়ে। ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ মনিরকে উদ্ধার করে চরফ্যাশন হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। ওই ভোটকেন্দ্রের একজন পুলিংএজেন্ট জানান, নিহত মনিরও হামলাকারীদের একজন ছিল। সে গেইটের পাশের গ্রিলভেঙ্গে ৩য় তলায় প্রবেশের চেষ্টা করে। এসময় পুলিশের গুলির আঘাতে সে মারা যায়। স্থানীয় অনেকে দাবী করেন পুলিশের গুলিতে মনিরের মৃত্যু হয়েছে। যদিও প্রিজাইডিং অফিসার ইমাম হোসেন দাবি করেন- কেন্দ্রের বাহিরে দুপক্ষের সংঘাত হয়। এক পক্ষ কেন্দ্র দখলের চেষ্টা করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১২ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। তবে পুলিশের গুলিতে কেউ মারা যায়নি। অপরদিকে পুলিশ সুপার গুলি ছোঁড়ার কথা স্বীকার করলেও পুলিশের গুলিতেই যে মনির মারা গেছেন তা স্বীকার করছেন না।

---

মৃত্যুর ঘটনায় মনিরের বাবা বশির সিকদার বাদি হয়ে শশীভূষণ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় টিউবওয়েল মার্কার প্রার্থী ইউসুফ সিকদার ও তার কর্মী-সমর্থকদের আসামী করা হয়েছে। মামলার এজাহারে প্রতিপক্ষের গুলিতে মনিরের মৃত্যু হয়েছে বলে দাবী করা হয়েছে।
নবনির্বাচিত ইউপি সদস্য ইউসুফ শিকদার বলেন, আমরা সম্পূর্ণ নির্দোষ। কেন্দ্রে সংঘাত-সংঘর্ষ চালিয়েছে রুহুল আমিন ও ইয়াছিন মাঝির লোকজন। তারাই কেন্দ্র দখলের চেষ্টা করলে প্রিসাইডিং কর্মকর্তা গুলি চালাতে নির্দেশ দিলে পুলিশ গুলি চালায়। ওই গুলিতে মনির মারা যায়।
ইয়াছিন মাঝী বলেন, প্রতিপক্ষ ইউছুফ সিকদার কেন্দ্র কিনে নিছে, প্রশাসন আমাদের লোকজনকে কেন্দ্রে ঢুকতে দেয়নি,মার পিটি করেছে। যারা গুলি করেছে তাদের গায়ে পুলিশের পোশাক ছিল। তবে তারা পুলিশের লোক না প্রতিপক্ষের লোক তা বলতে পারছি না।
হাজারী গঞ্জ ইউপি  চেয়াম্যান জানান- পুলিশের গুলিতে মনির নিহত হয়েছে। মামলা হয়েছে নিরপরাধ লোকদের বিরুদ্ধে।
শশীভূষণ থানার অফিসার ইন চার্জ মো.রফিকুল ইসলাম জানান, এজারভূক্ত প্রধান আসামী রিয়াদ সিকদারকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। রিয়াদ টিউবওয়েল প্রতীকের প্রার্থী ইউসুফ সিকদারের ছেলে।
বরিশাল রেঞ্জের ডিআইজি আক্তারোজ্জামান ঘটনাস্থল পরিদর্শনে এসে বলেন- ঘটনাস্থলে এসে আমরা সবগুলো বিষয় পুঙ্খানু, পুঙ্খানুভাবে ভাবে চেক করে দেখছি। আমাদের উদ্দেশ্য কাউকে বাচানো বা ফাঁসানে না। মুল উদ্দেশ্য হবে- প্রকৃত ঘটনা কি ঘটেছে? কারা ঘটিয়েছে? তা উৎঘাটন করে প্রকৃত অপরাধিকে আইনের আওতায় এনে উপযুক্ত বিচার করা। পুলিশ সরকারী সম্পদ রক্ষায় গুলি করতেই পারে। আইনে তাকে সে ক্ষমতা দেয়া আছে।

বাংলাদেশ সময়: ২৩:৩৮:৫৯   ৫৩২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ১২০ মণ মাছ জব্দ
মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ীকে আটক
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় সাড়ে ৩ হাজার কেজি অবৈধ মাছ জব্দ করেছে কোস্টগার্ড
মুখে গামছা বেঁধে সিসিটিভি বন্ধ করেও রক্ষা পেল না চোর
মেঘনায় ১৫ হাজার তরমুজ নিয়ে ডুবে গেল ট্রলার, উদ্ধার-৬ নিখোঁজ-১
ভোলায় ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জেলের কারাদন্ড
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক
ভেজাল সেমাই তৈরি, লালমোহনে ৩ কারখানাকে জরিমানা
ভোলায় বিদ্যুৎ স্পৃষ্টে ইয়ামিন নামের এক যুবক নিহত



আর্কাইভ