ক্যাম্পাস থিয়েটার আন্দোলন বাংলাদেশের ভোলা জেলা কমিটি ঘোষণা

প্রচ্ছদ » ভোলা সদর » ক্যাম্পাস থিয়েটার আন্দোলন বাংলাদেশের ভোলা জেলা কমিটি ঘোষণা
শনিবার, ১২ জুন ২০২১



আজকের ভোলা রিপোর্ট ॥
‘ছড়াবো আলো শিক্ষা ও শিল্পে, তারুণ্যের জয়গানে’ এই ¯ে¬াগানকে ধারণ করে দেশের ক্যা¤পাস থিয়েটার ভিত্তিক সংগঠন “ক্যা¤পাস থিয়েটার আন্দোলন, বাংলাদেশ” এর ভোলা জেলা সংসদের কার্যনির্বাহী পরিষদ ২০২১-২৩ গঠন করা হয়েছে।
গতকাল (০৯ জুন) ক্যা¤পাস থিয়েটার আন্দোলন, বাংলাদেশ’র কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভাপতি কামাল উদ্দিন শামীম ও সাধারণ স¤পাদক হাবিব তাড়াশী’র যৌথ স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে নবগঠিত এই কমিটি প্রকাশ করা হয়।

---

নবগঠিত কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ভোলা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার এবং সাধারণ স¤পাদক ভোলা সরকারি কলেজের প্রভাষক মো. এরশাদ। সহ-সভাপতি চরফ্যাশন সরকারি কলেজের প্রভাষক মো. মিজানুর রহমান এবং নূরনবী চৌধুরী কলেজের প্রভাষক কবি শাহাবুদ্দিন রিপন শান। যুগ্ম-সাধারণ স¤পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন চরফ্যাশন সরকারি কলেজের প্রভাষক মোসা. শাহানুর বেগম এবং ভোলা সরকারি কলেজের প্রভাষক মো. রিয়াজ উদ্দিন।
এছাড়া সাংগঠনিক সম্পাদক চরফ্যাশন সরকারি কলেজের গ্রন্থাগারিক মো. আবু তাহের এবং সহ-সাংগঠনিক স¤পাদক আব্দুল জব্বার সরকারি কলেজের প্রভাষক এ.এইচ.এম মোস্তফা কামাল, দপ্তর সম্পাদক চরফ্যাশন সরকারি কলেজের প্রভাষক মো. হাসান মোর্শেদ এবং সহ-দপ্তর সম্পাদক ভোলা সরকারি কলেজের খন্ডকালীন শিক্ষক ঝুমা চক্রবর্তী, অর্থ স¤পাদক বেগম রহিমা ইসলাম কলেজের প্রভাষক তাপস দেবনাথ, সহ-অর্থ সম্পাদক গোলদারহাট মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান।
কার্যনির্বাহী পরিষদের অন্যান্য সদস্যরা হলেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক শান্তা মুনিয়া, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রণব চন্দ্র মহাজন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বিপ্লব চন্দ্র দেবনাথ, সহ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাহিদ হাসান শোভন, অনুষ্ঠান ও কর্মশালা বিষয়ক সম্পাদক সন্তু দাস, সহ-অনুষ্ঠান ও কর্মশালা বিষয়ক সম্পাদক সুদীপ্ত, শিক্ষা ও ক্যা¤পাস বিষয়ক সম্পাদক মো. নাঈম, সহ-শিক্ষা ও ক্যা¤পাস বিষয়ক সম্পাদক কপিল দে এবং নির্বাহী সদস্য মো. মাহাবুব আলম, আশিক পোদ্দার, চৈতি গুহ, পলাশ চন্দ্র মজুমদার, প্রদীপ সিকদার।
উল্লেখ্য যে, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে সৃজনশীল ও মানবিক সমাজ গড়ার প্রত্যয়ে বাঙালির সংস্কৃতি ও নাট্য-শিল্প বিষয়ে চর্চা; নতুন সংস্কৃতি কর্মী, অভিনেতা, নাট্যকার ও নির্দেশক তৈরির মাধ্যমে জাতীয় সংস্কৃতি অঙ্গনকে সমৃদ্ধ করণে সহায়তা; নাট্যবিষয়ে মৌলিক গবেষণা এবং গবেষণালব্ধ তথ্যের প্রতিষ্ঠা ও প্রচার; নাট্য-সাহিত্য ও শিল্পের ক্রমবিবর্তনের তথ্য ও বিবরণ সংকলন এবং এ বিষয়ে উৎসাহ প্রদান; শিক্ষার্থী এবং সাধারণের মধ্যে নবধারার নাট্য-শিল্পের প্রসার; মুক্তিযুদ্ধের চেতনা, জাতীয়তাবোধ ও মননশীলতার উৎকর্ষ সাধন এবং গবেষণার পাশাপাশি নাট্য আন্দোলনের মাধ্যমে বাংলাদেশের কিশোর ও তরুণ শিক্ষার্থীদের সৃজনশীল, মানবিক, সংস্কৃতিমনস্ক ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে সহ-শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে “ক্যা¤পাস থিয়েটার আন্দোলন, বাংলাদেশ” ২০১৫ সালের ২৫ নভেম্বর যাত্রা শুরু করে।
সৃজনশীল সংস্কৃতি চর্চা ও নাট্য আন্দোলনের প্রয়াসে সংগঠনটি প্রতিষ্ঠান ইউনিট, জেলা সংসদ ও কেন্দ্রীয় পরিষদ এই তিনটি স্তরের মাধ্যমে পরিচালিত হয়ে আসছে।

বাংলাদেশ সময়: ০:২৯:১২   ৮৩৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ পালিত
ভোলায় দিনমজুরদের শীতল পানি ও স্যালাইন বিতরণ করল ইসলামী ছাত্র আন্দোলন
কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে ভোলায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
কেউ গুজবে কান দিবেননা ভোটারদের উদ্দেশ্যে: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ



আর্কাইভ