ইউপি নির্বাচন-২০২১ মনপুরায় ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে আ’লীগের জরুরী সভা

প্রচ্ছদ » মনপুরা » ইউপি নির্বাচন-২০২১ মনপুরায় ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে আ’লীগের জরুরী সভা
শনিবার, ১২ জুন ২০২১



মনপুরা প্রতিনিধি ॥
ভোলার মনপুরায় চারটি ইউনিয়ন পরিষদের মধ্যে দুইটি ইউনিয়ন হাজিরহাট ও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদে নির্বাচন ২১ জুন। ওই দুই ইউনিয়ন পরিষদে আ’লীগের দলীয় প্রার্থী ছাড়াও দুইজন করে চারজন বিদ্রোহী প্রার্থী নির্বাচন করছে। এদিকে বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা সহ দলীয় প্রার্থীদের পক্ষে নির্বাচন পরিচালনা করতে বিশেষ সভা করেছে উপজেলা আ’লীগ। বৃহস্পতিবার (১০ জুন) দুপুর ১১টায় উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ে আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগসহ সহযোগী সংগঠনের সমন্বয়ে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

---

জানা গেছে, উপজেলার ২নং হাজিরহাট ইউপিতে আ’লীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকা মার্কায় নির্বাচন করছেন আ’লীগের সাবেক সম্পাদক বর্তমান ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দীপক ও ৪ নং দক্ষিণ সাকুচিয়া ইউপিতে আ’লীগের দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচন করছেন আ’লীগের যুগ্ন সম্পাদক বর্তমান চেয়ারম্যান অলি উল্লা কাজল। অপরদিকে হাজিরহাট ইউপিতে বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে যুবলীগের সহসভাপতি নিজাম উদ্দিন ও আ’লীগের শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম ফরাজী। পাশাপাশি ৪ নং দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নে আ’লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ইউনিয়ন আ’লীগের সহসভাপতি অহিদুর রহমান ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সম্পাদক মোঃ রফিকুল ইসলাম।
এছাড়াও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হাতপাখা প্রতীক নিয়ে হাজিরহাট ইউনিয়নে নির্বাচন করছেন মাও. আলী আজগর ও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নে ডাঃ আবদুল মোতালেব।
এদিকে উপজেলা আ’লীগের এক প্রভাবশালী নেতার প্রত্যক্ষ মদদে দুই ইউপিতে আ’লীগের বিদ্রোহী প্রার্থীরা নির্বাচন করছে বলে অভিযোগ স্থানীয় আ’লীগের একাধিক নেতৃবৃন্দের। এই ব্যাপারে মনপুরা উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোঃ আলমগীর হোসেন জানান, যারা আ’লীগের দলীয় প্রার্থীর বিপক্ষে নির্বাচন করছে তাদের নিয়ে বসা হবে। পরবর্তীতে সংশোধন না হলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য জেলা আ’লীগের বরাবর রেজুলেশন পাঠানো হবে। এছাড়াও নির্বাচন পরিচালনা করতে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।
এই ব্যাপারে উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী জানান, উপজেলা আ’লীগের দলীয় সভায় নির্বাচন পরিচালনা কমিটি সহ বিদ্রোহী প্রার্থীদের নিয়ে আলোচনা ও সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত গ্রহন করা হয়।

বাংলাদেশ সময়: ০:২৮:২৯   ৯৪০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

মনপুরা’র আরও খবর


মনপুরায় খাল থেকে অজ্ঞাতনামা এক বৃদ্ধের লাশ উদ্ধার
মনপুরায় ব্যবসায়ীর দোকান থেকে লক্ষাধিক টাকার মালামাল চুরি
মনপুরায় প্রাণীসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন
মনপুরায় অসহায় ২৫ পরিবারকে ঈদ উপহার দিলেন এসপি
মনপুরায় ঝড়ে ক্ষতিগ্রস্থদের জন্য এমপি জ্যাকবের তিন লক্ষ টাকা অনুদান
কালবৈশাখী ঝড়ে তছনছ লালমোহন-মনপুরা, বিধ্বস্ত ৫ শতাধিক ঘরবাড়ি, ২ জনের মৃত্যু
চরফ্যাশন-মনপুরার তিন ইউপি চেয়ারম্যান শপথ নিলেন
মনপুরায় এমপি জ্যাকবরে পক্ষে শাড়ি বিতরণ
মনপুরায় জেলেদের সাথে মৎস্য কর্মকর্তাদের সংঘর্ষ ॥ আহত ৮
মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ীকে আটক



আর্কাইভ