ভোলায় বাড়ছে করোনা সংক্রোমন, ১৭ দিনে ৮ জনের মৃত্যু, আক্রান্ত ৩৫৮

প্রচ্ছদ » জেলা » ভোলায় বাড়ছে করোনা সংক্রোমন, ১৭ দিনে ৮ জনের মৃত্যু, আক্রান্ত ৩৫৮
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১



ছোটন সাহা ॥
ভোলায় বাড়ছে করোনা সংক্রামন। গত ১৬ দিনে জেলায় ৮ জনের মৃত্যু হয়েছে। এ মাসের ৭ এপ্রিল থেকে গতকাল বৃহস্পতিবার (২২ এপ্রিল) পর্যন্ত করোনা এ মৃত্যু হয়। এরমধ্যে ৭ এপ্রিল ১ জন, ৮ এপ্রিল ২ জন, ১২ এপ্রিল ১ জন, ১৪ এপ্রিল ৩ জন এবং ১৭ এপ্রিল ১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন নারী ও বাকিরা পুরুষ। তাদের বেশীরভাগের বয়স ৫০ উর্ধ্ব। অন্যদিকে ১৬ দিনে আক্রান্ত হয়েছে ৩৫৮ জন। এরমধ্যে গত ১৪ এপ্রিল একদিনে ৪১ জন আক্রান্ত হয়। যা গত এক বছরের মধ্যে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। জেলা সিভিল সার্জন কার্যালয় সুত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
সুত্র জানিয়েছে, জেলায়  প্রতিদিন গড়ে  ২০ থেকে ৩০ জনের অধিক রোগী করোনায় শনাক্ত  হচ্ছেন। এ মাসের প্রথম ১০ দিনে শনাক্তের হিসেবে আক্রান্তের হার ছিলো ৪২ শতাংশ। শেষ ১০ দিনে অর্থাৎ ২২ এপ্রিল তা কমে দাড়িয়েছে  ২৪ শতাংশে।

---

ভোলার সিভিল সার্জন ডাঃ সৈয়দ রেজাউল ইসলাম জানান, এ মাসের শুরুতে আক্রান্ত ও মৃত্যু কিছুটা বেশী হলেও শনাক্তের হিসেবে আক্রান্তের হার কিছুটা কমেছে, এ মাসের শুরু থেকে শনাক্তের হার ৪২ শতাংশ থাকলেও এখন তা কমে ২৪ শতাংশ হয়েছে।
তিনি আরো বলেন, করোনা রোগীদের চিকিৎসায় ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে করোনা ইউনিটে ১০০ বেড প্রস্তুত রাখা হয়েছে। করোনা ইউনিটে ৭ জন চিকিৎসক ও ২০ জন নার্স দায়িত্বরত আছেন। এছাড়াও ৩টি আইসিইউ বেড ও ৩টি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা এসছে, তা আগামী এক সপ্তাহের চালু হবে। করোনা সংক্রামনরোধে জেলাব্যাপী স্বাস্থ্যবিভাগ কাজ করছে বলেও জানান তিনি।
এদিকে, ভোলায় গত ২৪ ঘন্টায় করোনায় আরো ২৩জন আক্রান্ত হয়েছে। জেলা সদরের ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের পিসিআর ল্যাবে ৭৭ টি নমুনা পরীক্ষা থেকে এ ২৩ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে সদরে ১৩ জন, তজুমদ্দিনে ৯ ও চরফ্যাশনে ১ জন।
এ নিয়ে পুরো জেলায় ১৬০৪ জনের করোনা শনাক্ত হলো। অন্যদিকে গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ১১ জন। এদের মধ্যে সদরে ৫ জন, বোরহানউদ্দিনে ১ ও লালমোহনে ৫ জন। এ নিয়ে জেলায় মোট সুস্থ্য হয়েছেন এক হাজার ৯৭ জন।
জেলায় বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫১৯ জন। যাদের মধ্যে আইসোলেশনে আছেন ৩০ জন।
গত এক বছরে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশী সদর উপজেলায়। এ উপজেলায় গত এক বছরে সর্বমোট আক্রান্ত হয়েছে এক হাজার ৬৫ জন। এছাড়া মৃত্যু হয়েছে ১০ জনের। আক্রান্তদের মধ্যে সর্বমোট সুস্থ্য হয়েছেন ৬৭৮ জন।
এদিকে করোনা সংক্রামনরোধে লকডাউন বাস্তবায়ন এবং স্বাস্থ্যবিধি মানাতে জেলা প্রশাসনের অভিযান চলছে। এসব অভিযানে ভ্রাম্যমান আদালতে ৮ শতাধিক ব্যক্তিকে জরিমানা করা হয়েছে। এছাড়াও জনসাধারনের মাঝে মাস্ক বিতরণ করাও হয়।

বাংলাদেশ সময়: ২০:১৩:২৬   ৩৮৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ