ভোলার পঃইলিশায় রাতের আধাঁরে শতাধিক গাছের চারা কর্তন

প্রচ্ছদ » অপরাধ » ভোলার পঃইলিশায় রাতের আধাঁরে শতাধিক গাছের চারা কর্তন
সোমবার, ১৯ এপ্রিল ২০২১



আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলায় রাতের আধাঁরে শতাধিক গাছের চারা কেটে ফেলেছে দুর্বৃত্তরা। গতকাল ভোররাতে ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদুরচর গ্রামে এই বর্বরোচিত ঘটনাটি ঘটে। জমির মালিক আ: মান্নান জানান, ওই জমি নিয়ে সম্প্রতি তার বড় ভাই আব্দুল হাইর সাথে বিরোধ দেখা দিয়েছে। এ নিয়ে আদালতে একাধিক মামলাও চলমান রয়েছে। আব্দুল মান্নানের ছেলে ইব্রাহিম জানান, উত্তরাধিকার সুত্রে দীর্ঘ ৩৫ বছর যাবত ওই জমি তাদের ভোগদখলে রয়েছে। সম্প্রতি তার চাচা ওই জমি নিয়ে বিরোধ সৃষ্টি করেন এবং জমির দখল নিতে চেষ্টা করে ব্যর্থ হয়ে রাতের আধাঁরে প্রায় শতাধিক গাছের চারা কেটে ফেলেছেন। উল্টো তাদের নামে একাধিক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন।

---

স্থানীয় বাসিন্দা আবুল কালাম, রহিজল, মনিরসহ একাধিক ব্যক্তি জানান, কয়েক দিন ধরে আব্দুল হাই তার ভাই আব্দুল মান্নান এর ওই জমি দখলের পায়তারা করে আসছিল। এ নিয়ে একাধিক মামলাও দেয়া হয়েছে। কিন্তু আইন আদালতে কোথাও সুবিধা করতে না পেরে আব্দুল মান্নানের লাগানো গাচের চারাগুলো কেটে ফেলার হুমকি দেয়। এর পর থেকেই গত কয়েক দিন আব্দুল মান্নান ও তার ছেলে ইব্রাহিম রাতে রাতে ওই গাছগুলো পাহারা দিতো। শনিবার দিবাগত রাতেও তারা পাহারায় ছিল। রাত ২টার দিকে কয়েকজন এসে ধারালো অস্ত্র দিয়ে গাছগুলো কেটতে শুরু করে। এক পর্যায়ে আব্দুল মান্নানরা টের পেয়ে ধাওয়া করলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। তাদের ডাক চিৎকারে গ্রামবাসী জেগে যায়। গিয়ে দেখে ৩২ শতাংশ জমিতে লাগানো গাছের প্রায় অর্ধেকই কেটে ফেলেছে।
এ বিষয়ে আ: হাই গণমাধ্যমকে জানান, জমি নিয়ে তার ভাইর সাথে বিরোধ রয়েছে। রাতের আধারে কে বা কারা গাছগুলো কেটেছে তা তিনি জানেন না।

বাংলাদেশ সময়: ১৬:৩৪:০৭   ৫১১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় নিষেধাজ্ঞার ১৮ দিনে ১৫৬ জেলের কারাদণ্ড
বোরহানউদ্দিনে ১০৩ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক-১
দৌলতখানে জমিজমা বিরোধের জেরে নারীকে বেধড়ক মারধর
অবৈধ দখলে চলে যাচ্ছে পাউবো’র জমি ॥ নিরব কর্মকর্তারা
বোরহানউদ্দিনে ৩ মাদকসেবীকে আটক ॥ টাকার বিনিময়ে ২জনকে ছেড়ে দেওয়ার অভিযোগ
পশ্চিম ইলিশায় ইউপি সদস্যের স্বামীর ইয়াবা সেবনের ছবি ভাইরাল
তজুমদ্দিনে সরকারি চাল উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন
লালমোহনে প্রতিপক্ষের হামলায় হাসপাতাল বেডে কাতরাচ্ছেন বৃদ্ধ
বোরহানউদ্দিনে ২ হাজার পিচ ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক
ফের তজুমদ্দিনে জেলে পুনর্বাসনের চাল উদ্ধার নিয়ে চলছে তোলপাড়



আর্কাইভ