ভোলায় ন্যায্যমূল্যে ভ্রাম্যমান দুধ ডিম ও মাংস বিক্রি শুরু

প্রচ্ছদ » অর্থনীতি » ভোলায় ন্যায্যমূল্যে ভ্রাম্যমান দুধ ডিম ও মাংস বিক্রি শুরু
সোমবার, ১২ এপ্রিল ২০২১



আজকের ভোলা রিপোর্ট ॥
করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে ভোলায় ন্যায্যমূল্যে দুধ, ডিম ও মাংস ভ্রাম্যমাণ পদ্ধতিতে বিক্রি শুরু হয়েছে। সোমবার সকালে ভোলা জেলা প্রশাসক কার্যলয়ের সামনে বিক্রি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলা জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী। জেলা প্রাণি সম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় এই কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। জেলা ও উপজেলার বিভিন্ন পয়েন্টে বাজার মূল্যে ধরে দুধ, ডিম, মাংস বিক্রি করা হবে।

---

করোনা পরিস্থিতিতে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৬ টা পর্যন্ত জেলার ৭টি স্থানে ডেইরি ও পোলট্রি অ্যাসোসিয়েশন সহ প্রান্তিক  খামারিদের সম্পৃক্ত করে ভ্রাম্যমাণ পদ্ধতিতে দুধ, ডিম ও মাংস  বিক্রি অব্যাহত  রাখবে  জেলা প্রাণিসম্পদ দপ্তর। এর মাধ্যমে  ভ্রাম্যমাণ পদ্ধতিতে খামারিরা ন্যায্যমূল্যে সরাসরি ভোক্তাদের কাছে দুধ, ডিম ও মাংস বিক্রির সুযোগ পাবেন।
এসময় উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইন্দ্রজীৎ কুমার মন্ডল,ভোলা সদর উপজেলার নির্বাহী অফিসার মো: মিজানুর রহমান, ভেটেরিনারি ডা.শাহীন মাহামুদ, বাংলাদেশ ডেইরী ফার্মাসা এসোসিয়েশন (বিডিএফএ) ভোলা জেলা সাধারন সম্পাদক জসীম হাওলাদার, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান খোকন প্রমুখ।
জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইন্দ্রজীৎ কুমার মন্ডল জানান, ক্ষতিগ্রস্ত খামারের পণ্য সহজে বিক্রির ব্যবস্থা এবং করোনা পরিস্থিতি ও পবিত্র রমজান মাস উপলক্ষে ক্রেতারা যাতে ন্যায্যমূল্যে এসব জিনিস সহজে কিনতে পারেন এবং বাজার নিয়ন্ত্রণে রাখতেই এ ভ্রাম্যমাণ বাজার চালু করা হয়েছে। প্রতিদিন ৭ টি উপজেলায় ভ্র্যাম্যমাণ ট্রাক টানা ৪৫ দিনে  দুধ, ডিম ও মাংস বিক্রি করা হবে। এতে দুধ বিক্রি করার টার্গেট হচ্ছে ৫ হাজার মিটার দুধ আর ১০ হাজার ডিম বিক্রি করার টার্গেট রয়েছে। ক্রেতাদের চাহিদা অনুযায়ী মাংস বিক্রি করবো। বাজার মূল্যের চেয়ে কম মূলে বিক্রি করা হবে।

বাংলাদেশ সময়: ২৩:৫৪:৪৮   ৩৬০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
তরমুজের বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি
ভোলার বাজারে সব ধরনের মাছের দাম আকাশ ছোয়া!
মাচা পদ্ধতিতে সবজি চাষে সফল ভোলার কৃষকেরা
ভোলায় SOYEE প্রোগ্রামের চাকুরি বিষয়ক মেলা অনুষ্ঠিত
লাল তীর সীড’র সাথে জিজেইউএস’র চুক্তি স্বাক্ষর
ভোলার বাজারে সরকার নির্ধারিত দামে বিক্রি হচ্ছে না বেশীরভাগ পন্য
ভোলায় লক্ষ্যমাত্রার চেয়ে বেশি জমিতে গমের আবাদ
কাউন্সিলর থেকে উদ্যোক্তা লালমোহনের মনির



আর্কাইভ