ভোলা-লক্ষ্মীপুর নৌ-রুটের মাঝ নদীতে ফেরিতে আগুন ॥ ১৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি

প্রচ্ছদ » অর্থনীতি » ভোলা-লক্ষ্মীপুর নৌ-রুটের মাঝ নদীতে ফেরিতে আগুন ॥ ১৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি
শুক্রবার, ৯ এপ্রিল ২০২১



আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলার মেঘনা নদীতে ইলিশা-লক্ষীপুর রুটের চলন্ত ফেরী কলমিলতায় আগুন লেগেছে। এতে মালবাহি অন্তত ৯টি গাড়ি পুরে গেছে। ফায়ার সার্ভিসের ২টি ইউনিট টানা ২ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। আগুনে ফেরীর কোন ক্ষতি হয়নি। এতে অন্তত ১৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

---

ইলিশা ফেরিঘাটের নৌ-পুলিশ ইনচার্জ সুজন চন্দ্র পাল জানান, বুধবার রাত ২টায় কলমিলতা ফেরিটি লক্ষীপুরের মজুচৌধুরীর হাট থেকে ভোলার ইলিশা ঘাটের উদ্দেশ্য ছেড়ে আসে। রাত আনুমানিক ৪টার দিকে মেঘনার ভোলার চর এলাকায় আসলে ফেরিতে থাকা একটি পিকআপ ভ্যান থেকে আগুন লাগে। খবর পেয়ে ফেরি কিষানীতে করে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
এ সময় স্টাফসহ যাত্রীরা ফেরির ক্যান্টিন ও চালকের রুমে আশ্রয় নেয়। অন্যদিকে ১৫/২০ জনের একটি গ্রুপ ফেরীর অপরপ্রান্তে আগুনের কারণে আটকা পরে। এসময় তাদের চিৎকার শুনে মাছ ধারার দুটি ট্রলার এসে তাদেরকে উদ্ধার করে ভোলার ইলিশা ঘাটে নিয়ে আসে।
ফেরিতে থাকা যাত্রী ইব্রাহিম বলেন, রাত আনুমানিক ৪টার দিকে আমি ফেরির কেন্টিনে ছিলাম। তখন হঠাৎ করেই ফেরির সামনের অংশে আগুন দেখতে পাই। পরে ৯৯৯ ফোন করলে ভোলা থেকে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারনা করা যাচ্ছে সিগারেটের আগুনে ফেরিতে থাকা ককসিটের গাড়ি থেকে আগুনের সূত্রপাত ঘটে।
আরেক যাত্রী নাছির বলেন, আমার গাড়িতে বেঙ্গল প্লাস্টিকের মালামাল ছিলো। আগুন লাগার সাথে সাথে আমার গাড়িটি পুড়ে যায়। আগুনে গাড়িতে থাকা সয়াবিন তেল, পিচ, ফ্রিজ, প্লাস্টিক সামগ্রী, ইলেকট্রিক সামগ্রীসহ অন্যান্য মালামাল পুড়ে যায়। এতে অন্তত ১৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়। বাকী ৮টি ট্রাক মালামাল অক্ষত রয়েছে। ফেরিতে কোন যাত্রীবাহী বাস বা প্রাইভেট কার ছিলো না।
বিআইডব্লিউটিসির ভোলার ম্যানেজার পারভেজ জানান, ফেরিতে ১৬টি গাড়ি ছিলো। এর মধ্যে ৯টি আগুনে সম্পূর্ণ পুড়ে যায়। বর্তমানে ফেরিটি মেঘনা নদীর ভোলার চর নামক এলাকায় নোঙ্গর করা আছে।
ভোলা সদর মডেল থানার ওসি এনায়েত হোসেন জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে সিগারেট বা মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে। এ ব্যাপারে তদন্ত চলছে। বিস্তারিত জানার পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮:১১:৫০   ৩৮৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
তরমুজের বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি
ভোলার বাজারে সব ধরনের মাছের দাম আকাশ ছোয়া!
মাচা পদ্ধতিতে সবজি চাষে সফল ভোলার কৃষকেরা
ভোলায় SOYEE প্রোগ্রামের চাকুরি বিষয়ক মেলা অনুষ্ঠিত
লাল তীর সীড’র সাথে জিজেইউএস’র চুক্তি স্বাক্ষর
ভোলার বাজারে সরকার নির্ধারিত দামে বিক্রি হচ্ছে না বেশীরভাগ পন্য
ভোলায় লক্ষ্যমাত্রার চেয়ে বেশি জমিতে গমের আবাদ
কাউন্সিলর থেকে উদ্যোক্তা লালমোহনের মনির



আর্কাইভ