ভেদুরিয়ায় জমি দখলকে কেন্দ্র করে দুই গ্রুপে ধাওয়া পাল্টা

প্রচ্ছদ » অপরাধ » ভেদুরিয়ায় জমি দখলকে কেন্দ্র করে দুই গ্রুপে ধাওয়া পাল্টা
বুধবার, ৭ এপ্রিল ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলায় সদরের ভেদুরিয়া ইউনিয়নে জমি দখলকে কেন্দ্র করে দুই গ্রুপে ধাওয়া পাল্টার ঘটনা ঘটে। বুধবার (৭ এপ্রিল) সকাল ৯ টায় ভেদুরিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডে সরকারের বন্দোবস্ত দেওয়া ভূমিহীনদের সাথে ও প্রভাবশালী ভূমিদস্যুদের এ সংঘর্ষের ঘটনা ঘটে।
তথ্য সূত্রে জানা যায়, ১৯, ৬৬, ৬৭ সালে সরকার ভূমিহীনদের মাঝে ভেদুরিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের খাস জমি বন্দোবস্ত দেয়। সরকারের বন্দোবস্ত পেয়ে ওই জমির মালিক আব্দুল বারেক, আব্দুল লতিফ, মোঃ তোফাজ্জল হোসেন, মোঃ আব্দুল মালিক, মোহাম্মদ নাসির আহমেদ, মোহাম্মদ হাসান জামান, মোহাম্মদ রাজ্জাক, মুক্তিযুদ্ধা মোহাম্মদ গোরফান, মোহাম্মদ সুলতান আহমেদ, মোহাম্মদ নূর, মোহাম্মদ মহাসিন, মোহাম্মদ ফরিদ উদ্দিন, মোহাম্মদ আনিসুর রহমান, মোহাম্মদ আলমগী গংরা ভোগদখল করে আসছে। সেই জমিতে চাষাবাদ, মাছ ও গাছপালা রোপন করে ভোগদখল করে সরকারের বন্তোবস্ত পাওয়া এই সকল কার্ডধারী জমির মালিকা। হঠাৎ করে ওই জমি দখলে নেওয়ার জন্য স্থানীয় আলামিন বাহিনীর নেতৃত্বে একদল ভূমিদস্যু পায়তারা চালায়। বুধবার (৭ এপ্রিল) জমির মালিকরা তাদের ভোগদখলীয় জমিতে মাছ ছাড়ার জন্য গেলে ভূমিদস্যু আল আমিনের নেতৃত্বে একদল লাঠিয়াল বাহিনী দেশীয় অস্ত্রসস্ত্র ও লাঠিসোটা নিয়ে জমির ভোগদখলীয় মালিকদের উপরে হামলা চালায়। এসময় দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা দাওয়ার ঘন্টা ঘটে। আলামিন বাহিনীর হামলায় বেশ কয়েকজন জমির মালিক গুরুতর আহত হয়।
হামলার খবর পেয়ে এসআই ইমাম, এসআই মনিরুল ইসলাম, এসআই ইনজামুল হক, এসআই সুজন, এসআই মোশারফ, ভেলুমিয়া ফাঁড়ির বেস্ট অফিসার এএসআই দীপক কুমার দাস ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
জমির মালিক আব্দুল বারেক, আব্দুল লতিফ, মোঃ তোফাজ্জল হোসেন, মোঃ আব্দুল মালিক, মোহাম্মদ নাসির আহমেদ বলেন, সরকার আমাদেরকে ১৯, ৬৬, ৬৭ সালে ৩ একর করে এই জমি বন্দোবস্ত দেয়। আমরা সেই থেকে জমির মালিক হিসেবে ভোগদখলে রয়েছি। জমিতে চাষাবাদে গেলে কিছু কিছু সময় আলামিন বাহিনীরা আমাদের কাছ থেকে টাকা পয়সা চায় এবং মারধর করে। আমরা জমির মালিকরা মাছ ছাড়ার জন্য আসলে আলামিন বাহিনী দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আমাদেরকে মাছ ছাড়তে বাধা দেয়। আমরা এখন আল আমিন বাহিনীর হামলার আতঙ্কে রয়েছি। এ ব্যাপারে আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছি।
এ ব্যাপারে আল আমিন বলেন, এই জমি আমাদের। আমরা ভোগ দখলে আছি। তারা অন্য দাগের জমি মালিক। আমাদের ভোগদখলীয় জমিতে জোরপূর্বক দখলের পায়তারা চালিয়েছে।

বাংলাদেশ সময়: ২১:৫১:৪০   ৩৮৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ১২০ মণ মাছ জব্দ
মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ীকে আটক
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় সাড়ে ৩ হাজার কেজি অবৈধ মাছ জব্দ করেছে কোস্টগার্ড
মুখে গামছা বেঁধে সিসিটিভি বন্ধ করেও রক্ষা পেল না চোর
মেঘনায় ১৫ হাজার তরমুজ নিয়ে ডুবে গেল ট্রলার, উদ্ধার-৬ নিখোঁজ-১
ভোলায় ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জেলের কারাদন্ড
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক
ভেজাল সেমাই তৈরি, লালমোহনে ৩ কারখানাকে জরিমানা



আর্কাইভ