দৌলতখানে ডায়রিয়ার প্রকোপ

প্রচ্ছদ » দৌলতখান » দৌলতখানে ডায়রিয়ার প্রকোপ
মঙ্গলবার, ৬ এপ্রিল ২০২১



দৌলতখান প্রতিনিধি ॥
ভোলার দৌলতখানে গত কয়েক দিন ধরে ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা হঠাৎ করেই বেড়ে গেছে। আবহাওয়া পরিবর্তনের সাথে সাথে গরম বেড়ে যাওয়ায় ডায়রিয়ার প্রকোপ বেড়েছে বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্যবিভাগ। মঙ্গলবার সকালে দৌলতখান হাসপাতালে গিয়ে দেখা যায় ডায়রিয়া রোগীর ভিড় লেগে আছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানায় প্রতিদিন গড়ে এখানে ৩০ থেকে ৪০ জন করে রোগী ভর্তি হচ্ছেন। রোগীদের মধ্যে নারী-শিশু ও বয়স্কদের সংখ্যাই বেশি। ৫০ শয্যাবিশিষ্ট দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেকসে ডায়রিয়া রোগীদের জন্য রয়েছে ১১ শয্যা। হঠাৎ করে ডায়রিয়ার প্রকোপ বেড়ে যাওয়ায় তা এখন ২০ শয্যা করা হয়েছে।

---

হাসপাতালে ডায়রিয়া ওয়ার্ডে চিকিৎসাধীন সুমির মা জানান, গতকাল থেকে বাচ্চার ডায়রিয়া ও বমি দেখা দেয়। সকালে দ্রুত হাসপাতালে নিয়ে এসেছি। ডায়রিয়া রোগী হালিমা (৩০) জানান, তিনি ডায়রিয়া আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে চরপাতা ইউনিয়ন থেকে এসেছেন। দেড় বছরের শিশু আবিরের মা বলেন, হঠাৎ করেই বাচ্চার পাতলা পায়খানা ও প্রচন্ড বমি দেখা দেওয়ায় সাথে সাথে হাসপাতালে নিয়ে এসেছি।
রোগীদের চাপ বেড়ে গেলেও তাদের ঠিকমত চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন কর্তব্যরত নার্সরা। দৌলতখান হাসপাতালের নার্স শারমিন বেগম জানান, ডায়রিয়া রোগীর সংখ্যা প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। আমরা রোগীদের যথাসাধ্য চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি।
হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাক্তার পিয়াস কান্তি সাহা জানান, গত মাস থেকে ডায়রিয়া রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। প্রতিদিনই গড়ে ৩০ থেকে ৪০ জন করে রোগী ভর্তি হচ্ছেন। ডায়রিয়া ওয়ার্ডে আকস্মিকভাবে রোগীর চাপ বেড়ে গেলেও তাদের চিকিৎসা সেবায় কোন ঘাটতি হবেনা বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আনিসুর রহমান। তিনি জানান, ডায়রিয়া রোগীদের চিকিৎসায় পর্যাপ্ত ওষুধ-স্যালাইনসরবরাহ রয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আবহাওয়ার পরিবর্তন ও মানুষের খাদ্যাভ্যাসের ত্রুটি ডায়রিয়ার প্রকোপ দেখা দেওয়ার কারণ হতে পারে।

বাংলাদেশ সময়: ২০:৫৯:৩০   ৪১৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

দৌলতখান’র আরও খবর


দৌলতখানে অপরিচ্ছন্ন পরিবেশে সেমাই উৎপাদন, কারখানার জরিমানা
দৌলতখানে খাবারে নেশা প্রয়োগে এক পরিবারের ৪জন আক্রান্ত
দৌলতখানে জমিজমা বিরোধের জেরে নারীকে বেধড়ক মারধর
দৌলতখানে ফের কলেজ শিক্ষার্থীকে কুপিয়ে হত্যা ॥ আটক-৩
দৌলতখানে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ॥ আহত-৬
দৌলতখানে জমি বিরোধের জেরে যুবককে পিটিয়ে আহত
দৌলতখানে ভয়াবহ অগ্নিকান্ডে ৭ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
দৌলতখানে সুপারি গাছের চারা কেটে দিল দুর্বৃত্তরা
ভোলায় দুইটি হত্যাকা-ের বিচারের দাবিতে মানববন্ধন ও পথসভা
দৌলতখানে শিক্ষার আলো পৌঁছায় না দুর্গম চরে



আর্কাইভ