ভোলায় স্কুল ব্যাগ পেয়ে হাসি ফুটলো বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের

প্রচ্ছদ » জেলা » ভোলায় স্কুল ব্যাগ পেয়ে হাসি ফুটলো বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের
বুধবার, ৩ মার্চ ২০২১



ছোটন সাহা ॥
নতুন স্কুল ব্যাগ পেয়ে হাসি ফুটলো বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের। শুধু তাই নয়, নতুন খাতা-কলম ও পেন্সিলসহ অন্যসব শিক্ষা উপকরন  পেয়ে যেন বাধ ভাঙ্গা উচ্ছাসে মেতে উঠে তারা। মঙ্গলবার ভোলা বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থীদের মাঝে বিতরন করা হয় শিক্ষা উপকরন। রোটারী ক্লাব অব স্কাইলাইন ঢাকা স্কুলের শতাধিক শিশুদের  মাঝে এসব উপকর তুলে দেয়। ওই স্কুলের কোমলমতী শিক্ষার্থীরা শিক্ষাসামগ্রী পেয়ে খুশিতে আতœহারা হয়ে উঠে।

---

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদেরও রয়েছে অনেক প্রতিভা, তাদের সাথে মানবিক আচারন করতে হবে। তাদের অবহেলা করা যাবে না। তাদের দিকে লক্ষ্য রাখাতে হবে এবং বিশেষ যতœ করতে হবে। এরা পরিবারের বোঝা হতে পারে না, এরাই একদিন হবে পরিবারের অন্যতম সচ্চল ব্যক্তি।
ভোলা বুদ্ধ প্রতিবন্ধী স্কুলে অনুষ্ঠিত শিক্ষা উপকরন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ক্লাবের সভাপতি প্রভাষক খাদিজা আকতার স্বপ্না।
প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, ভোলা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক জহিরুল হক কবির। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রবীন সাংবাদিক এমএ তাহের, পূর্ব ইলিশা ইউপি চেয়ারম্যান হাসনাইন আহমেদ, প্রভাষক রেহানা ফেরদৌস, আবৃত্তি শিল্পী শরমিন জাহান শ্যামলি প্রমুখ।
রোটারী ক্লাব অব স্কাইলাইন ঢাকা ভোলার এই স্কুলে শতাধিক শিশুকে স্কুল ব্যাগ, খাতা-কলম, রং পেন্সিলসহ নানা উপকরন তুলে দেয়। একই সাথে শিক্ষার্থীদের জন্য একটি স্কুল ভ্যান দেয়ার ঘোষনা দেয়। অনুষ্ঠানের উপস্থপনা করেন, সাংস্কৃতিক কর্মী তালহা তালুকদার বাঁধন।
এরআগেও করোনা কালীন সময়ে রোটারি ক্লাব অব স্কাইলাইন ঢাকা’র আয়োজনে ভোলার বিভিন্ন এলাকায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরন, বন্যায় ক্ষতিগ্রস্থদের চাষীদের মাছে মাছের পোনা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা বিতরন করে।

বাংলাদেশ সময়: ১:২৯:০৩   ৪২০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ