নদী ভাঙ্গন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন শেখ হাসিনাঃ এমপি মুকুল

প্রচ্ছদ » জেলা » নদী ভাঙ্গন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন শেখ হাসিনাঃ এমপি মুকুল
শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী ২০২১



দৌলতখান প্রতিনিধি ॥
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য এবং ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল বলেছেন, দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলার মেঘনার ভাঙ্গন কবলিত একটি জনপদ। দীর্ঘদিন ধরে এ অঞ্চলের মানুষ নদী ভাঙ্গন-জনিত কারণে দুর্ভোগের মুখে রয়েছে। এ অবস্থা থেকে মুক্তির জন্য বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ নিয়েছেন।

---

দৌলতখান উপজেলার ভবানীপুর লঞ্চঘাট থেকে চরপাতা কাজী বাড়ি ৫২২ কোটি টাকার সিসি ব্লক দ্বারা নদী ভাঙ্গন রোধ প্রকল্প অনুমোদন হওয়ায় বৃহস্পতিবার রাধাবল্লভ এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা দীর্ঘায়ু কামনায় দোয়া ও মিলাদ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
এমপি মুকুল আরও বলেন, দৌলতখান উপজেলার ভবানীপুর থেকে রাধাবল্লভ হয়ে চরপাতা কাজী বাড়ির সীমানায় মেঘনার ভয়াবহ ভাঙন রোধে ৫২২ কোটি টাকার সিসি ব্লক দিয়ে তীর সংরক্ষন প্রকল্প মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদ একনেকে অনুমোদন হয়। ভাঙ্গন কবলিত অন্যান্য এলাকাতেও ভাঙন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সেখানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মনজুর আলম খান, পৌরসভার মেয়র জাকির হোসেন তালুকদার, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম-সম্পাদক সাফিজল ইসলাম, গোলাম নবীনবু, সাংগঠনিক সম্পাদক হামিদুর রহমান টিপু, পৌর আওয়ামী লীগ সম্পাদক আলমগীর হোসেন সহ আরও অনেকে।
এদিকে ভাঙন কবলিত এলাকার কবির জানান, মেঘনার ভয়াবহ ভাঙনে দিশেহারা হয়ে পড়েছেন তার পরিবার। বাধ্য হয়ে ঘরবাড়ি অন্যত্রে সরিয়ে নিয়েছেন তিনি। তার মতন এমন অনেক পরিবার রয়েছে। এ অবস্থায় প্রকল্প অনুমোদন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি আলী আজম মুকুলের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন তিনি। এরআগে আওয়ামী লীগ নেতাকর্মীরা এমপি মুকুলকে ফুলেল শুভেচ্ছা জানান।

বাংলাদেশ সময়: ২৩:৪০:৩৬   ৩৬৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


অচিরেই ভারতের তাঁবেদার শেখ হাসিনার দুঃশাসন দূর হবে: তারেক রহমান
ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ভোলায় বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত



আর্কাইভ