ভোলাবাসী প্রথম ধাপে ৩৭ হাজার ৭ ডোজ করোনা ভাইরাসের ভ্যাকসিন পাবে

প্রচ্ছদ » জেলা » ভোলাবাসী প্রথম ধাপে ৩৭ হাজার ৭ ডোজ করোনা ভাইরাসের ভ্যাকসিন পাবে
বুধবার, ২৭ জানুয়ারী ২০২১



আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলায় বুধবার প্রথম ধাপে ৩৭ হাজার ৭ ডোজ করোনার ভ্যাকসিন যাচ্ছে। ভারতের সিরাম ইন্সটিটিউটের তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রোজেনকার করোনা ভ্যাকসিন গ্রহণে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে স্বাস্থ্য বিভাগ। ২ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় এসব টিকা সংরক্ষণে সদর হাসপাতালের ওয়াকইনকুলার প্রস্তুত রাখা হয়েছে। আগামী ২ সপ্তাহের মধ্যে করোনার টিকা স্থানীয়ভাবে প্রদান করা হবে। ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য মঙ্গলবার জেলা কমিটির এক সভায় এসব তথ্য জানানো হয়।
ভোলায় কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ কমিটির সভাপতি সিভিল সার্জন ডা. সৈয়দ রেজাউল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. মাসুদ আলম সিদ্দিক।

---

জেলা প্রশাসক জানান, ঢাকার এবং ৮টি বিভাগ শেষে জেলা পর্যায়ে এ ভ্যাকসিন দেয়ার কার্যক্রম শুরু হবে। ভোলা সদর হাসপাতালে ৮টি কাউন্টারে ১৬ জন দক্ষ সেবিকা ও ৩২ জন স্বেচ্ছাসেবীর মাধ্যমে প্রথম ধাপে এ টিকা প্রদান করা হবে। পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতেও দেয়া হবে এসব টিকা।
তিনি জানান, অগ্রাধিকার ভিত্তিতে ১৫টি প্রতিষ্ঠানের কর্মরত ব্যক্তিদের তালিকা অনুযায়ী প্রথম পর্যায়ে টিকা দেয়া হবে। টিকা পাওয়ার জন্য অ্যাপস-অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে সরকারের নির্দেশনা অনুয়ায়ী ওই ১৫টি ক্যাটাগরিতে আবেদন করা যাবে।
পর্যায়ক্রমে সকলকে এই টিকার আওতায় আনা হবে। এছাড়া ভ্যাকসিনের ব্যাপারে যারা গুজব ছড়াবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
সিভিল সার্জন ডা. সৈয়দ রেজাউল ইসলাম জানান, জেলায় মোট ৩৭ হাজার করোনা টিকার মধ্যে সদর উপজেলায় পাবে ১১ হাজার ১৬০ ডোজ, দৌলতখানে ৩ হাজার ৭২৮, বোরহানউদ্দিনে ৪ হাজার ৩৫২, লালমোহনে ৩ হাজার ৮২১, তজুমদ্দিনে ২ হাজার ৭৭০, চরফ্যাশনে ৮ হাজার ৯৯৯ ও মনপুরায় ২ হাজার ১৭৭ ডোজ।
জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত হালদার, অতিরিক্তি পুলিশ সুপার মহসিন আল ফারুক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, দৈনিক বাংলার কন্ঠ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা এম. হাবিবুর রহমান, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো: নজরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ০:২৬:৩৯   ৫৪৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
দৌলতখানে উপজেলা নির্বাচনে ১২ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
ভোলায় পিপি লাভু’র জানাজায় তোফায়েল আহমেদ: ভালো মানুষ কর্মে বেঁচে থাকেন



আর্কাইভ