পৌর নির্বাচন: বোরহানউদ্দিন-দৌলতখানে এক মেয়রসহ ১৮ প্রার্থীর মনোনয়ন বাতিল

প্রচ্ছদ » জেলা » পৌর নির্বাচন: বোরহানউদ্দিন-দৌলতখানে এক মেয়রসহ ১৮ প্রার্থীর মনোনয়ন বাতিল
রবিবার, ৩ জানুয়ারী ২০২১



ছোটন সাহা ॥
ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান পৌরসভায় এক মেয়র প্রার্থীসহ ১৮ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। রবিবার (৩ জানুয়ারী) এই দুই পৌরসভায় প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাচাইয়ের শেষ দিনে মনোনয়ন বাতিল করে জেলা রির্টানিং অফিসার। ভোটারদের সম্মতিপত্র  ও হলফনামায় সঠিক না থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়।
বাতিল হওয়া মেয়র প্রার্থী হলেন, বোরহানউদ্দিন পৌরসভার সতন্ত্র মেয়র প্রার্থী মো: আব্দুল সালাম। ভোটারদের সম্মতিসুচতপত্র  সঠিক না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়।
এছাড়া এ পৌরসভায় হলফনামা সঠিক না থাকায় ২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী  জহিরুল ইসলাম, ৪নং ওয়ার্ডের প্রার্থী জামাল হোসেন, ৫নং ওয়ার্ডের প্রার্থী মোসলে উদ্দিন, ৬নং ওয়ার্ডের প্রার্থী হুমায়ুন কবির, ৭নং ওয়ার্ড প্রার্থী এনামুল হক ও আ: অহিদ, ৮নং ওয়ার্ডে প্রার্থী মো: জুয়েল, ৯নং ওয়ার্ডে প্রার্থী মো: বশির উদ্দিন, মো: জেবাহ উদ্দিন ও মো: রাশেদ। এ পৌরসভায় একই অভিযোগে সরক্ষতি নারী কাউন্সিলর পদে ১,২,৩নং ওয়ার্ডের প্রার্থী মিনারা বেগম ও ৭,৮,৯নং ওয়ার্ডের প্রার্থী রওশন আরার মনোনয় বাতিল হয়েছে।
এ পৌরসভায় মেয়দ পদে ৩জন, কাউন্সিলর পদে ৪৫ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১জন মনোনয়ন জমা দিয়েছিলেন।
অন্যদিকে দৌলতখান পৌরসভায় মনোনয়ন বাতিল হয়েছে সর্বমোট ৫ কাউন্সিলর প্রার্থীর। তারা হলেন, ৪নং ওয়ার্ডের প্রার্থী আনোয়ার হোসেন, ৫নং ওয়ার্ডের প্রার্থী কবির হোসেন ও ৯নং ওয়ার্ডের প্রার্থী মো: আলমগীর হোসেন।
এছাড়া এ পৌরসভায় সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪,৫,৬নং ওয়ার্ডের সেলিনা আক্তার ও ৭,৮,৯নং ওয়ার্ডের ঝর্না রানীর মনোনয়ন বাতিল হয়।
এ পৌরসভায় ২ মেয়র প্রার্থীসহ ৩১ কাউন্সিলর ও ১০ জন সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়ন জমা দিয়েছিলেন।
জেলা রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো: আলাউদ্দিন আল মামুন এ তথ্য নিশ্চিত করে বলেন, তৃতীয় ধাপে ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। রবিবার ছিলো প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাচাই। এতে এক মেয়রসহ ১৮ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা আগামী ৩ কার্যদিবসের মধ্যে আপিল করতে পারবেন।
তিনি আরো বলেন, এ দুই পৌরসভায় ১১ জানুয়ারী প্রতিক বরাদ্দ ও ৩০ জানুয়ারী ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত বোরহানউদ্দিন পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৭১৬ জন। এখানে আ’লীগের প্রার্থী সাবেক মেয়র মো: রফিকুল ইসলাম এবং বিএনপি প্রার্থী মনিরুজ্জামান কবির প্রতিদ্বন্দ্বিতা করবেন।
অন্যদিকে দৌলতখান পৌরসভা ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার। এখানে মেয়র পদে আ’লীগের প্রার্থী হিসাবে লড়ছেন সাবেক মেয়র জাকির হোসেন তালুকদার এবং বিএনপি থেকে আনোয়ার হোসেন কাকন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বাংলাদেশ সময়: ২০:৪০:৫৮   ৪৩২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
অচিরেই ভারতের তাঁবেদার শেখ হাসিনার দুঃশাসন দূর হবে: তারেক রহমান
ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ভোলায় বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে



আর্কাইভ