চরফ্যাশনে ফ্রান্স বিরোধী বিক্ষোভ সমাবেশ

প্রচ্ছদ » ইসলাম » চরফ্যাশনে ফ্রান্স বিরোধী বিক্ষোভ সমাবেশ
শনিবার, ৭ নভেম্বর ২০২০



চরফ্যাশন প্রতিনিধি ॥
ফ্রান্সের বিতর্কিত ম্যাগাজিন শার্লী হ্যাবদো কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (স.) এর ব্যঙ্গচিত্র প্রকাশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে চরফ্যাশন উপজেলার আমিনাবাদ ইউনিয়নের ধর্ম প্রাণ মুসল্লিগণ।
শুক্রবার (৬ নভেম্বর) জুমার নামাজের পরে আমিনাবাদ ইউনিয়নের ফরাজী বাড়ির বাইতুন নুর জামে মসজিদ থেকে এ বিক্ষোভ মিছিলটি বের হয়। এসময় ওই ইউনিয়নের ফরাজী মোড় থেকে তালুকদার বাজার হয়ে ইউনিয়নের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে স্থানিয় কুচিয়া মোড়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে এসে এক সমাবেশের মধ্য দিয়ে প্রতিবাদ বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

---

আমিনাবাদ ইউনিয়ন ২নং ওয়ার্ড যুব সমাজের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল সমাবেশে বক্তারা বলেন, প্রান্স সরকার ইমানুয়েল ম্যাকরো যদি বিশ্ব মুসলিম উম্মাহ’র কাছে ক্ষমা না চায় তাহলে বৃহৎ আন্দোলনের ডাক দেয়ার হুসিয়ারি দেন ওই ইউনিয়নের ইসলাম প্রিয় তৌহিদি জনতাসহ উপজেলা থেকে আগত ইসলামী দলগুলোর নেতৃবৃন্দরা।
বক্তারা আরও বলেন, ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতায় ইসলামকে কোনঠাসা করতে বারবার বিশ্ব মুসলিমদের উপর নানানভাবে আক্রমণ করা হচ্ছে।
মহানবী হযরত মুহাম্মদ (স.) এর ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ করে ধর্মীয়ভাবে ইসলামকে ছোট করার ষড়যন্ত্র করছে এসব রাষ্ট্র। আজ বিশ্ব মুসলিম জনতা একতাবদ্ধ হয়েছে। এসময় হাজার হাজার মুসলিম জনসাধারণ ফ্রান্সের পণ্য বয়কট করতে শ্লোগান দেন।
এসময় কিছু উৎসুক কিশোর ও তরুনরা প্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরোর ছবিতে আগুন ধরিয়ে বিক্ষোব ও প্রতিবাদ করতেও দেখা যায়।
সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ নেতা এনায়েত উল্লাহ সবুজ, বাইতুন নুর জামে মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, মাওলানা মোঃ কামাল হোসেন, মাওলানা মোঃ হোসাইন, হাফেজ মো. জয়নাল আবেদিন, মো. আতিকুর রহমান, ইকবাল হোসেন, জুলফিকার, রাকিব পন্ডিত, মো. সজিব, কামরুল ডাকতার, জিএম শাহিন ও মো: মাহমুদুর রহমান তামিমসহ আমিনাবাদ ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ।
এদিকে, ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রো কর্তৃক হযরত মোহাম্মদ (সা:) এর ব্যঙ্গ চিত্র প্রকাশ করে অবমাননার প্রতিবাদে শুক্রবার বাদ আছর দক্ষিণ আইচা থানার সর্বস্তরের তৌহিদী জনতার ব্যানারে মুসলমানরা বিক্ষোভ প্রদর্শণ, মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।
তৌহিদী জনতার মিছিলটি বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জিরো পয়েন্টে প্রতিবাদ সভা করে বক্তব্য প্রদান করেন।
বক্তারা বলেন, হযরত মুহাম্মদ (সাঃ) কে যুগে যুগে ইহুদী নাসারারা অবমাননা করে মুসলমানদের ঈমানী জোর পরীক্ষা করছে। আমরা এর তীব্র প্রতিবাদ সহ ফ্রান্সের সকল পন্য বয়কট করার আহবান জানাই এবং বাংলাদেশ থেকে ফ্রান্সের  দূতাবাস প্রত্যাহার করার দাবী জানান। মিছিলটি পরিচালনা করেন দক্ষিণ আইচা থানা ইমাম ও ওলামা ঐক্য পরিষদ।

বাংলাদেশ সময়: ১৭:০৮:০২   ৩৬৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ইসলাম’র আরও খবর


ভোলায় ইসলামী আন্দোলনের পক্ষে থেকে ঈদ সামগ্রী বিতরণ
সৌদি আরবের সাথে মিল রেখে ভোলায় ঈদের নামাজ অনুষ্ঠিত
ভোলায় ইসলামী শ্রমিক আন্দোলনের ইফতার মাহফিল অনুষ্ঠিত
ভোলায় ‘সৃষ্টির সেবা’ সংগঠনের ইফতার মাহফিল অনুষ্ঠিত
ইসলামী ঐক্য আন্দোলন ভোলা জেলা শাখার ত্রিবার্ষিক কাউন্সিল ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
আঞ্জুমান মুফিদুল ইসলাম ভোলা শাখার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত
ভোলায় মহানবী (সা.) কে নিয়ে কটূক্তিকারী বাসু দাসের সর্বোচ্চ শাস্তি দাবি
রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে দৌলতখানে বিক্ষোভ মিছিল
ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল



আর্কাইভ