ভোলায় প্রতিবন্ধীদের অর্থ প্রদান অনুষ্ঠানে জেলা প্রশাসক প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদেরকে সম্পদে পরিণত করার জন্য সরকার নিরলস প্রচেষ্টা চালাচ্ছে

প্রচ্ছদ » জেলা » ভোলায় প্রতিবন্ধীদের অর্থ প্রদান অনুষ্ঠানে জেলা প্রশাসক প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদেরকে সম্পদে পরিণত করার জন্য সরকার নিরলস প্রচেষ্টা চালাচ্ছে
বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০



আজকের ভোলা রিপোর্ট ॥
জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক বলেছেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদেরকে সম্পদে পরিণত করার জন্য সরকার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বুধবার (১৪ অক্টোবর) ভোলা চিল্ড্রেন স্পেশাল স্কুল (বিসিএসবি) আয়োজনে প্রতিবন্ধীদের মধ্যে করোনাকালীন আর্থিক সহায়তা বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

---

বিসিএসবি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ইউনূছের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় গেস্ট অব অনার ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশাররফ হোসেন। বিশেষ অতিথি ছিলেন, বিসিএসবি ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও দৈনিক আজকের ভোলা সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকত হোসেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভোলার প্রবীণ সাংবাদিক বিটিভি প্রতিনিধি আলহাজ্ব এম এ তাহের। অনুষ্ঠান উপস্থাপনা করেন বিসিএসবি ট্রাস্টি ও মুসলিম হাই স্কুলের প্রধান শিক্ষক মুহম্মদ আবু তাহের।
প্রধান অতিথি জনাব মাসুদ আলম সিদ্দিক বলেন, সমাজে পুরুষ এবং নারী উভয়কে আল্লাহ সৃষ্টি করেছেন বিশেষ বিশেষ যোগ্যতা দিয়ে। তিনি এদের মধ্যে বৈষম্য সৃষ্টি না করে প্রত্যেকের ভেতরকার যোগ্যতাকে কাজে লাগানোর জন্য আহ্বান জানান। তিনি বলেন সরকার প্রতিবন্ধীদের উন্নয়নে ব্যাপক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী প্রতিবন্ধীরা যাতে বয়স্ক নাগরিকের মতো প্রতিমাসে ভাতা পায় সে ব্যবস্থা করেছেন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের উন্নয়নে বিশ্বব্যাপী কার্যক্রম পরিচালনা করছেন। তিনি এ সম্পর্কিত আন্তর্জাতিক কমিটির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। জেলা প্রশাসক সবাইকে সমাজের এই বিশেষ শিশুদের ব্যাপারে দৃষ্টিভঙ্গি পরিবর্তনের আহ্বান জানান। গেস্ট অফ অনার উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশাররফ হোসেন জানান এখন থেকে ভোলা সদর উপজেলার সকল প্রতিবন্ধী ভাতা পাবেন। তিনি এই প্রতিষ্ঠানের পক্ষ থেকে ভোলার প্রতিবন্ধীদের জন্য আর্থিক সহযোগিতার উদ্যোগকে বিশেষভাবে অভিনন্দন জানান। সভাপতির বক্তব্যে আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ প্রধান অতিথিকে ধন্যবাদ জানান।
তিনি বলেন, লন্ডনের দিনা উইনারের নেতৃত্বাধীন বিসিইউকে এ প্রতিষ্ঠান সামগ্রিক অর্থায়ন করে থাকে। এ প্রতিষ্ঠানের শিশুরা তাদের যোগ্যতা ও শিক্ষার পরিপূর্ণ বিকাশের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ পাচ্ছে। তিনি করোনাকালীন ভোলার প্রতিবন্ধীদেরকে এ সহযোগিতা প্রদানের জন্য দিনা উইনারসহ দা তাদের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি প্রতিষ্ঠানের পরিচালক জাকির হোসেনকে প্রতিষ্ঠানটি সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ধন্যবাদ জানান।
প্রকাশ: বর্তমান চলমান কোভিদ- ১৯ এর প্রভাবে যে অর্থনৈতিক সমস্যা চলছে, তার প্রেক্ষিতে এ প্রতিষ্ঠানের পক্ষ থেকে ভোলার প্রায় সাড়ে চার শত প্রতিবন্ধীকে চার হাজার টাকা করে আর্থিক অনুদান কার্যক্রমের প্রথম দিনে গতকাল ১০০ প্রতিবন্ধীকে তাদের আর্থিক সহায়তা প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ০:৫৫:৫৭   ৪৭৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


দৌলতখানে উপজেলা নির্বাচনে ১২ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
ভোলায় পিপি লাভু’র জানাজায় তোফায়েল আহমেদ: ভালো মানুষ কর্মে বেঁচে থাকেন
রিকশার প্যাডেল চেপে জীবিকা জোগান বৃদ্ধ মালেক
ভোলা-ঢাকা নৌপথের কর্ণফুলী-৩ লঞ্চে অগ্নিকান্ড
ভোলা বারের পিপি এডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাবু আর নেই
ভোলায় যুবকের রহস্যজনক ঝুলন্ত মরদেহ উদ্ধার
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা
ঐতিহ্যবাহি সাংস্কৃতিক সংগঠন ভোলা থিয়েটারের কমিটি গঠন



আর্কাইভ