ভোলায় বন্যায় শাহবাজপুর পর্যটন কেন্দ্র ক্ষতিগ্রস্থ

ছোটন সাহা ॥
ভোলায় দুই দফা বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছে শাহবাজপুর পর্যটন কেন্দ্র। এতে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। জলোচ্ছাস ও ঝড়ে  পার্কের বেশ কয়েকটি গাইড ওয়াল, ৫টি কুড়ে ঘর, মাটির টিলা বিধ্বস্ত হয়েছে। পানিতে ভেসে গেছে দেশী-বিদেশী বিভিন্ন জাতের অন্তত ৫০টি মুরগী। একদিকে করোনাভাইরাসের কারণে পর্যটকদের আগমন কম অন্যদিকে দুর্যোগে পার্কের ক্ষতি হওয়ায় লোকসানের মুখে পড়েছে পার্ক কর্তৃপক্ষ।

---

পার্কের পরিচালক মোঃ দুলাল জানান, বন্যায় আমাদের শাহবাজপুর পর্যটন কেন্দ্রের ব্যাপক ক্ষতি হয়েছে। যে কারণে দর্শনার্থীদের আগমন কমে গেছে। ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে, সেই ক্ষতি পুশিয়ে এখনো ঘুরে দাড়াতে পারিনি। সরকারের পক্ষ থেকে সহযোগীতার দাবী জানিয়েছেন তিনি।
সরেজমিন গিয়ে দেখা গেছে, ক্ষতিগ্রস্থ হয়ে বেহাল দশায় শাহবাজপুর পর্যটন কেন্দ্র। পার্কের রাস্তা নাজুক অবস্থা। প্রবল জোয়ারে বাঁধ বিধ্বস্ত হয়েছে। ভেঙ্গে গেছে সীমানা প্রাচীর। এছাড়াও বসার স্থান, কুড়ে ঘরসহ বিভিন্ন স্থাপনা ভেঙ্গে গেছে। এছাড়াও সামন্য জোয়ারেও প্লাবিত হচ্ছে পার্কটি। এতে বিরম্বনার মধ্যে পড়ছেন ঘুরতে আসা দর্শনার্থীরা।
স্থানীয়রা জানান, ভোলার বিনোদন প্রিয় মানুষের অন্যতম একটি স্পট তুলাতলীর শাহবাজপুর পর্যটন কেন্দ্র। এখানে মেঘনা তীরে এসে প্রকৃতির অপরুপ সৌন্দর্য্য, নির্মল বাতাসে ঘুরে বেড়ান পর্যটকরা। বিনোদনের জন্য এ স্পটটি গুরুপ্তপূর্ণ ভূমিকা পালন করে আসছে। সেটি ক্ষতিগ্রস্থ হওয়ায় এখানে এসে অনেকেই ভোগান্তির মধ্যে পড়ছেন। তাই পর্যটন কেন্দ্রটি দ্রুত সংস্কারের দাবী তাদের।
২০১৪ সালের ১৩ একর জমির উপর পার্কটি স্থাপন করা হয়। এরপর থেকে বিনোদনপ্রিয় মানুষের কাছে অন্যতম একটি দর্শনীয় স্থান হিসাবে পরিচিতি লাভ করে পার্কটি।


এ বিভাগের আরো খবর...
হঠাৎ ঝড়ে চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ নিহত-১, নিখোঁজ-২ হঠাৎ ঝড়ে চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ নিহত-১, নিখোঁজ-২
বাংলাবাজারে অবঃ সেনা সার্জেন্ট ও স্ত্রীকে ঘরের ভেতরে রেখে কাটাতারের বেড়া বাংলাবাজারে অবঃ সেনা সার্জেন্ট ও স্ত্রীকে ঘরের ভেতরে রেখে কাটাতারের বেড়া
কুকরী-মুকরীতে আটকা পড়েছে অর্ধশতাধিক পর্যটক কুকরী-মুকরীতে আটকা পড়েছে অর্ধশতাধিক পর্যটক
ভোলায় অগ্রণী ব্যাংকের শাখা ব্যবস্থাপকদের মতবিনিময় সভা ভোলায় অগ্রণী ব্যাংকের শাখা ব্যবস্থাপকদের মতবিনিময় সভা
চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা
চরফ্যাশনের সাবেক চেয়ারম্যান ও আ’লীগের নেতাকে নারী নিয়ে আপত্তিকর অবস্থায় জনতার হাতে আটকের ভিডিও নিয়ে তোলপাড় সৃষ্টি! চরফ্যাশনের সাবেক চেয়ারম্যান ও আ’লীগের নেতাকে নারী নিয়ে আপত্তিকর অবস্থায় জনতার হাতে আটকের ভিডিও নিয়ে তোলপাড় সৃষ্টি!
চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা
চরফ্যাশনের লোকালয় থেকে বিপন্ন প্রজাতির ঈগল উদ্ধার চরফ্যাশনের লোকালয় থেকে বিপন্ন প্রজাতির ঈগল উদ্ধার
ভোলায় মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার ইলিশ কেন্দ্রিক অর্থনীতি বৃদ্ধি করতে হলে মা ইলিশ সংরক্ষন অভিযান সফল করতে হবে ভোলায় মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার ইলিশ কেন্দ্রিক অর্থনীতি বৃদ্ধি করতে হলে মা ইলিশ সংরক্ষন অভিযান সফল করতে হবে
চরফ্যাসনে ছিনতাই চক্রের ফাঁদে বোরহানউদ্দিনের দুই যুবক চরফ্যাসনে ছিনতাই চক্রের ফাঁদে বোরহানউদ্দিনের দুই যুবক

ভোলায় বন্যায় শাহবাজপুর পর্যটন কেন্দ্র ক্ষতিগ্রস্থ
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)